শিক্ষার্থীদের সৃজনশীল করতে স্মার্ট বিদ্যালয়ের বিকল্প নেই-কায়সার হাসনাত এমপি

প্রকাশিত



নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য কায়সার হাসনাত বলেছেন, শিক্ষার্থীদের সৃজনশীল করতে স্মার্ট বিদ্যালয়ের বিকল্প নেই। আধুনিক তথ্য প্রযুক্তির যথাযথ ব্যবহার নিশ্চিত করে ছাত্রছাত্রীদের মেধার বিকাশ ঘটাতে হবে। সেজন্য পাঠদানে বাস্তব উপযোগী বিষয় ও হাতে কলমে শিক্ষার প্রতি গুরুত্ব বাড়াতে হবে।

শিক্ষার্থীদের স্বার্থে, ভবিষ্যতের স্বার্থে তাদের সব সময় বাস্তব জীবনের সঙ্গে পরিচয় করিয়ে দিতে প্রতিটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে আমি আলোচনা করে তাদের ভবিষৎ স্বপ্ন ও সৃজনশীলতার বিকাশে করনীয় জানতে চাইব। আমার মনে হয় মেঘনা শিল্পনগরী মডেল স্কুল এন্ড কলেজে স্মার্ট বাংলাদেশ গড়তে অনেক কিছুই রয়েছে। যা আমার দেখা মতে অন্যান্য মাধ্যমিক বিদ্যালয়ের চেয়ে এই বিদ্যালয় অনেকদুর এগিয়ে।


আজ শনিবার মেঘনা শিল্পনগরী মডেল স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি আরো বলেন, আমাদের শিক্ষার্থী তথা বাংলাদেশকে এগিয়ে নিতে হলে মেধার মূল্যায়ন করতে হবে। মেধাবী শিক্ষার্থীদের উপযুক্ত পরিবেশে বেড়ে উঠার সুযোগ তৈরী করতে হবে। এক্ষেত্রে আমরা ব্যর্থ হলে বাংলাদেশ একদিন মেধাশূন্য হয়ে পড়বে। তিনি বলেন, শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটাতে শিক্ষক ও অভিভাবকদের আরো যত্নশীল হতে হবে। একটি শিশু শুধু একটি পরিবার কিংবা সমাজের সম্পদ নয়- সে দেশের সম্পদ। শিক্ষকদের জন্য সরকার সকল প্রকার সুযোগ-সুবিধা প্রদান করেছেন। সরকারের সুযোগ-সুবিধা গ্রহণ করে নিজ দায়িত্বে কোন ভাবেই অবহেলা করা যাবে না।


সোনারগাঁ আওয়ামী লীগের সহ-সভাপতি, পিরোজপুর ইউপির চেয়ারম্যান ও মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজের সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সোনারগাঁ আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মাহফুজ, সহকারী কমিশনার (ভুমি) মো. ইব্রাহিম, সোনারগাঁ থানার ওসি এসএম কামরুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রধান। বক্তব্য শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন আমন্ত্রিত অতিথিরা।

আপনার মতামত জানান