শনিবার হেফাজতের হামলা রবিবার হেফাজতের অভিযোগ

প্রকাশিত




বাংলাদেশ হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে তার দ্বিতীয় স্ত্রীসহ নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার রয়েল রিসোর্ট হোটেলে অবরুদ্ধ অবস্থা থেকে শনিবার রাতে উদ্ধার করে হেফাজত কর্মীরা। পরে স্থানীয় হাবীবপুর ঈদগাঁ মাঠে প্রতিবাদ সমাবেশ করে একযোগে হামলা চালায় সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি সোহাগ রনি ও মোগরাপাড়া চৌরাস্তার আওয়ামী লীগের কার্যালয়ে। হামলায় ব্যাপক ভাংচুড় ও অগ্নিসংযোগের পর গতকাল রবিবার দুপুরে হামলার শিকার সেই নেতাদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেছে হেফাজত নেতা মুফতি ফয়সাল মাহমুদ। এসময় উপস্থিত ছিলেন, সোনারগাঁয়ের হেফাজত নেতা মাওলানা মহিউদ্দিন খাঁন ও মাওলানা ইকবাল হোসেনসহ অন্যান্য নেতাকর্মীরা।

হেফাজতে ইসলাম যুবলীগের সভাপতি নান্নুর গ্যারেজে রাখা গাড়িতে আগুন ধরিয়ে দেয়


সরেজমিন ঘটনাস্থলে গিয়ে জানা যায়, আল্লামা মামুনুল হককে তার দ্বিতীয় স্ত্রী দাবী করা নারীসহ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় রয়েল রিসোর্টে অবরুদ্ধ করায় উত্তেজিত হেফাজত কর্মীরা বাদ মাগরিব রয়েল রির্সোটে কয়েক দফা হামলা চালিয়ে তাঁকে উদ্ধার করে নিরাপদে নিয়ে যান।

হেফাজতে ইসলামের নেতৃত্বে যুবলীগের সভাপতি নান্নুর ব্যবসা প্রতিষ্টানে হামলা



এ সময় রয়েল রির্সোট হেফাজতের তান্ডবে ধ্বংসলীলা চালানোর পর ঢাকা চট্টগ্রাম-মহাসড়কে গাড়ি ভাংচুর করে মহাসড়কে টায়ারে জ্বালিয়ে আগুন ধরিয়ে দেয়। এ সময় মহাসড়কের পাশে থাকা সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে ব্যাপক ভাংচুর ও নাশকতা চালায়। পরে সেখান থেকে তারা মিছিল নিয়ে উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নুর বাড়িতে হামলা চালিয়ে মার্কেট ও বাড়িঘর ভাংচুর করে। এ সময় নান্নুর ব্যক্তিগত গাড়িতে আগুনধরিয়ে দেয় এবং তার ব্যবসায়ীক প্রতিষ্ঠানেও হামলা চালায়। পরে তারা সেখান থেকে মিছিল নিয়ে সোহাগ রনির বাড়িতে হামলা ও ভাংচুর চালায়। হেফাজতের হামলায় এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়। গতকাল সকালে হামলায় ক্ষতিগ্রস্থ পরিবারদের দেখতে যান আওয়ামী লীগের সাবেক সাংসদ কায়সার হাসনাত ও যুবলীগের সাবেক সভাপতি গাজী মুজিবুর রহমানসহ উপজেলা ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

হেফাজতে ইসলামের নেতৃত্বে আওয়ামী লীগের কাযালয়ে হামলা



গতকাল ব্যাপক হামলা ও তান্ডবলীলা চালিয়ে আজ দুপুরে হেফাজতের নেতৃত্বে হামলা ও ভাংচুরের শিকার নেতাদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেছেন ঢাকা ১০ আসনের হেফাজত নেতা মুফতি ফয়সাল মাহমুদ।

হেফাজতে ইসলামের নেতৃত্বে নান্নুর বাড়িতে হামলা



এ সময় মুফতি ফয়সাল মাহমুদ হাবিবী লিখিত অভিযোগের কথা উল্লেখ করে গণমাধ্যমকর্মীদের জানান, হেফাজতে ইসলাম এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হক গত ০৩/০৪/২০২১ ইং তারিখে সোনারগাঁ রয়েল রিসোর্টে বিশ্রামের জন্য সস্ত্রীক হোটেলে অবস্থান গ্রহন করেন । তিনি হোটেলের সম্পূর্ণ নিয়ম কানুন মেনে অবস্থান করছিলেন। কিন্তু হোটেল মালিক সাইদুর রহমান এর ম্যানেজার ও কর্মচারীবৃন্দ আল্লামা মামুনুল হক এর নিরাপত্তা দিতে ব্যর্থ হন এবং এলাকার কতিপয় সন্ত্রাসী সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি মো. রফিকুল ইসলাম নান্নু ও নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ – সভাপতি হাজী শাহ মো. সোহাগ রনির নেতৃত্বে কতিপয় অজ্ঞাতনামা ব্যক্তিদের নিয়ে আল্লামা মামুনুল হক এর উপর হামলা চালঅয় । তাহার জামার কলার ছিড়ে ফেলে , দাড়ি মুবারক ধরে টান দেয় এবং শারীরিক ভাবে লাঞ্চিত করে অশালীন ও অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং তাহার গাড়ির চাবি ও মানিব্যাগ ছিনিয়ে নেয়।

অভিযোগ দায়ের পর মুফতি ফয়সাল মাহমুদ হাবিবীর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল করে সংক্ষিপ্ত আলোচনা করে অভিযোগে উল্লেখিত নেতাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

এ ব্যাপারে সোনারগাঁ থানার ওসি রফিকুল ইসলাম বলেন, অভিযোগ গ্রহন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনী ব্যবস্থা গ্রহন করা হবে।



আপনার মতামত জানান