শক্তিশালী আহবায়ক কমিটি, হতাশ ষড়যন্ত্রকারীরা

প্রকাশিত

নেতৃত্ব শূন্য ও দ্বিধাবিভক্ত সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগকে ধ্বংস করার সব ষড়যন্ত্র ভেদ করে বছর দেড় আগে ঘোষনা করা আহবায়ক কমিটিকে পূর্ণ বিন্যাস করে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির অনুমোদন দিয়ে তালিকা করেছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ।


বর্মান সরকারের অভূতপূর্ব উন্নয়ণে সারাদেশে আওয়ামী লীগ কর্মীরা অংশীদার হলেও সোনারগাঁয়ে তার উল্টোচিত্র। সোনারগাঁ হামলা মামলার আসামীদের দাপটে কোনঠাসা উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। এর অন্যতম কারন ছিল দলীয় অন্তঃকোন্দল। তোকর্মীদের মাঝে ষড়যন্ত্র করে কোন্দল ঝিইয়ে রেখে সুবিধা নিয়েছে একটি সুবিধাবাদী দল। তবে সংশোধিত আহবায়ক কমিটি আওয়ামী লীগের সকল কোন্দল অবসান করে পূর্বের অবস্থায় ফিরে যাবে এটা েপ্রত্যাশা করছেন তৃণমূল নেতাকর্মীরা।


আজ সোমবার নারায়নগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুর হাই ও সাধারণ সম্পাদক এডভোকেট আবু হাসনাত শহীদ মো. বাদল স্বাক্ষরিত একটি চিঠিতে এডভোকেট সামসুল ইসলামকে আহবায়ক রেখে সাবেক এমপি কায়সার হাসনাতকে যুগ্ন আহবায়ক করে ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করে।


সংশোধিত কমিটিতে আহবায়ক সামসুল ইসলামকে আহবায়ক রেখে সোনারগাঁয়ের রাজপথ কাঁপানো আওয়ামী লীগের দুঃসময়ের নেতা, উপজেলা আওয়ামী লীগের যোগ্য উত্তরসূরি সাবেক এমপি কায়সার হাসনাত ও তরুণ প্রজন্মের বিচক্ষণ, দক্ষ সাংগঠনিক নেতা পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারমান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে যুগ্ম আহবায়ক রাখা হয়।


অন্য সদস্যরা হলো ডাঃ আবু জাফর চৌধুরী বিরু, বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন, এস এম জাহাঙ্গীর আলম, শামসুদ্দীন খাঁন আবু, বাবুল ওমর, আরিফ মাসুদ বাবু, মাহমুদা আক্তার ফেন্সি, আশরাফুজ্জামান, রফিকুল ইসলাম নান্নু, মোহাম্মদ আলী হায়দার, মোস্তাফিজুর রহমান মাসুম, মোঃ জহিরুল হক, মোঃ মাহবুব হোসেন সরকার, এডভোকেট আবু তাহের ফজলে রাব্বি, এডভোকেট ইকবাল হোসেন, লায়ন মোঃ মাহাবুর রহমান বাবুল, মোঃ মাহাবুর রহমান লিটন ও গাজী মুজিবুর রহমান।


নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুল হাই জানান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকের নির্দেশক্রমে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। চলতি মাসের ২৬/২৭ তারিখ আমরা সোনারগাঁয়ে গিয়ে আনুষ্ঠানিকভাবে সভা করে নবগঠিত আহ্বায়ক কমিটি ঘোষণা করব।


রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন কমিটির নেতারা ভুল-ত্রুটি সংশোধন করে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের পাশে দাঁড়িয়ে শক্ত অবস্থান তৈরি করবেন। কমিটিতে যোগ্য আহবায়ক এড. সামসুল ইসলাম ভুঁইয়ার নেতৃত্বে আছেন রাজপথ কাঁপানো পরীক্ষীত, ত্যাগী ও সংগ্রামী নেতা কায়সার হাসনাত, ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন, আরিফ মাসুদ বাবু, রফিকুল ইসলাম নান্নু, মোহাম্মদ আলী হায়দার, মোস্তাফিজুর রহমান মাসুম ও গাজী মজিবুর রহমানের মতো নেতারা।

আহবায়ক কমিটির সদস্য গাজী মুজিবুর রহমান জেলা সভাপতি, সাধারন সম্পাদক ও স্থানীয় নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে বলেন, সোনারগাঁয়ে বঙ্গবন্ধু, আওয়ামী লীগ ও উন্নয়ণ বিরোধীরা আওয়ামী লীগকে ধ্বংস করার যে নীল নকশা তৈরি করেছে এ কমিটি সকল বাঁধা অতিক্রম করে তুফান গতিতে সামনে এগিয়ে যাবে। তবে এ কমিটি ঘোষনা হওয়ার পর থেকে একটি চক্র নিস্প্রাণ ও হতাশ হয়ে গেছে। তারা কমিটিতে ফাটল ধরাতে সুক্ষ্মভাবে ষড়যন্ত্র চালিয়ে যাওয়ার জন্য ফন্দি আটছে। সবাইকে সংঘবদ্ধভাবে কাজ করার আহবান জানান। নয়তো পূর্বের মতো আওয়ামী লীগের মাথায় কাঠাল ভেঙ্গে খাবে জাতীয় পার্টিতে যোগদান করা স্বাধীনতা বিরোধী শক্তিরা।

এ ব্যাপারে যুগ্ম-আহবায়ক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, আহবায়ক কমিটি দেখে হতাশ হওয়ার কিছু নেই ত্যাগী, পরিশ্রমী ও সাংগঠনিক নেতাদের নিয়েই পূর্ণাঙ্গ কমিটি করা হবে। আওয়ামীলীেগর বিরুদ্ধে কোন ষড়যন্ত্রই বরদাস্ত করা হবে না। নৌকা বিরোধীদের কোন ছাড় দেওয়া হবে না। স্বাধীনতার সূবর্ণজয়ন্তীর মঞ্চ থেকে আমাদের কার্যক্রম ঘোষনা করব।

আপনার মতামত জানান