লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের প্রধান ফটকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের প্রধান ফটকের সামনে টাইগার ক্লাবের দখল করা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বুধবার ( ৮ জানুয়ারি) উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) নেতৃত্বে এ স্থাপনা উচ্ছেদ করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, যাদুঘরের সামনের রাস্তার দুইপাশের খাসজমি একপাশে টাইগারক্লাব ও অপরদিকে আনসার ভিডিপি অবৈধভাবে দখল করে মার্কেট তৈরি কারায় এখানে প্রতিনিয়ত যানজট লেগে থাকে। আজ সকালে রাস্তার একপাশের জমি দখলমুক্ত হলেও আনসার ভিডিপির মার্কেটটি অক্ষত রয়েছে। উভয় পাশের জায়গা দখলমুক্ত হলে একানে কোন যানজট সৃষ্টি হবে না।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন জানান, আগামী ১৪ জানুয়ারি থেকে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের মাসব্যাপী লোকজ উৎসব উপলক্ষে আইন শৃঙ্খলা বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় মেলায় আগত দর্শনার্থীদের জন্য যানজট নিরসনে যাদুঘরের প্রধান ফটকের রাস্তার অবৈধ স্থাপনা উচ্ছেদ করার দাবি উঠে। পরে দখলদারদের নিজেদের উচ্ছেদ করার জন্য নোটিশ দেওয়া হয়। তারা নিজেরা সরিয়ে না দেওয়ায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

অপরদিকে আনসার ভিডিপির মার্কেটে উচ্ছেদ অভিযান চলবে কিনা জানতে চাইলে তিনি বলেন, নির্দেশনা আসলে ঐ মার্কেটটিও ভেঙ্গে ফেলা হবে।

আপনার মতামত জানান