রংপুরে জিনের বাদশা গ্রেপ্তার

প্রকাশিত

রংপুর মহানগরীতে জিনের বাদশা হয়ে ভয় দেখানো হাফেজ মাওলানা আতিকুল ইসলাম (৪২) নামের এক প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাব। র‌্যাব-১৩, রংপুর এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোস্তাফিজুর রহমান গত শুক্রবার রাতে সংবাদ মাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৫ সেপ্টেম্বর র‌্যাব-১৩ রংপুর শাপলা চত্তর কার্যালয়ে প্রতারণার একটি অভিযোগ করা হয়। এতে বলা হয় একজন প্রতারক নিজেকে জিনের বাদশা দাবী করে। জিন-পরীর ভয় দেখিয়ে, জাদু-টোনা, তাবিজ করে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে অর্থ হাতিয়ে নিচ্ছে। এর ভিত্তিতে র‌্যাব-১৩, রংপুর ক্যাম্প অভিযোগটি আমলে নিয়ে এর সত্যতা অনুসন্ধানের জন্য তদন্ত শুরু করে এবং প্রতারক চক্রকে আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় ঐ অভিযোগের সত্যতা প্রমানিত হওয়ায় র‌্যাবের একটি আভিযানিক দল গত ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার রংপুর মহানগরীর কেরানীপাড়া চৌরাস্তার মোড় এলাকা থেকে প্রতারক চক্রের অন্যতম হোতা হাফেজ মাওলানা আতিকুল ইসলাম (৪২) কে গ্রেপ্তার করে। সে একই এলাকার জামতলা মসজিদ রোডের আলীম উদ্দিনের পুত্র। এ সময় তার নিকট থেকে প্রতারনার কাজে ব্যবহৃত ডায়রী (যেখানে বিভিন্ন মানুষের নামে বান-টোনা করার প্রমান উল্লেখ রয়েছে), ১ টি মোবাইল, ৫ টি তাবিজের খোলস, ১৪ টি চাঁদা আদায়ের রশিদ বহি, ৭ টি তাবিজের ছোট বই উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গেপ্তারকৃত প্রতারক নিজেকে সিদরাতুল মুনতাহায় বসে জিনের সাথে বৈঠক করা, জিনদের তালিম দেয়া এবং জাদু-টোনার মাধ্যমে জিনের বাদশা সেজে অলৌকিক কিছু দেখিয়ে ভিকটিমদের মনে ভয়ভীতি সৃষ্টি করে তাদের নিকট থেকে টাকা আত্মসাৎ করার বিষয়টি স্বীকার করে। তার সাথে জড়িতদেরকে আইনের আওতায় আনার জন্য র‌্যাবের কার্যক্রম অব্যাহত রয়েছে। আটককৃত প্রতারকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য ভুক্তভোগীর মামা বাদী হয়ে র‌্যাবের সহযোগীতায় রংপুর মেট্রোপটিন কোতয়ালী থানায় মামলা দায়ের

আপনার মতামত জানান