ময়মনসিংহে বিএনপির পদযাত্রা, অতিরিক্ত গরমে যুবদল নেতার মৃত্যু

প্রকাশিত


ময়মনসিংহ প্রতিনিধি :
ময়মনসিংহে বিএনপির পদযাত্রা কর্মসূচিতে অতিরিক্ত গরমে দক্ষিণ জেলা যুবদলের সহগণশিক্ষাবিষয়ক সম্পাদক রুহুল আমীন সরকারের (৪০) মৃত্যু হয়েছে।


আজ মঙ্গলবার বেলা ২টার দিকে ময়মনসিংহ নগরীর চরপাপড়া এলাকায় পদযাত্রা কর্মসূচি চলাকালে এ ঘটনা ঘটে। মৃত রুহুল আমীন সদর উপজেলার পরাণগঞ্জ ইউনিয়ন পরিষদের (ইউপি) ১ নম্বর ওয়ার্ডের সদস্য ছিলেন।


দক্ষিণ জেলা যুবদলের সভাপতি রোকনুজ্জামান সরকার রোকন বলেন, রুহুল আমীন সরকার যুবদলের সক্রিয় নেতা। তিনি আমাদের সঙ্গে পদযাত্রা কর্মসূচিতে উপস্থিত ছিলেন। এ সময় নগরীর চরপাড়া এলাকায় পদযাত্রাটি পৌঁছালে একপর্যায়ে রুহুল আমীন অসুস্থবোধ করেন। পরে তাঁকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন।

এদিকে প্রচণ্ড দাবদাহ ও অতিরিক্ত গরমে পদযাত্রা কর্মসূচিতে অংশ নেওয়া অনেক নেতা-কর্মী অসুস্থ হয়ে পড়েছেন। এ সময় তাঁদের পানি ঢেলে ও বাতাস দিয়ে সুস্থ করতে দেখা গেছে।

এর আগে ময়মনসিংহ দক্ষিণ, উত্তর ও মহানগর বিএনপির যৌথ উদ্যোগে নগরীর নতুন বাজারের জেলা বিএনপির কার্যালয় থেকে দুপুরের দিকে পদযাত্রা কর্মসূচি শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহাম্মদ আজম খান।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। আরও বক্তব্য দেন দক্ষিণ, উত্তর ও মহানগর বিএনপির শীর্ষ নেতারা।

এদিকে যুবদল নেতা মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করে সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, ‘দেশের গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধার আন্দোলনের কর্মসূচিতে যুবদল নেতা রুহুল আমীন সরকারের অকাল মৃত্যুতে আমরা শোকাহত। তাঁর এই মৃত্যু দল ও দেশের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে। আমরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি। সেই সঙ্গে মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। আল্লাহ যেন তাঁদের এই শোক সইবার শক্তি দান করেন।’

বিএনপির ভাইস চেয়ারম্যান আহাম্মদ আযম খান বলেন, সরকার তামাশার নির্বাচন করতে চায়। জনগণ আর তামাশার নির্বাচন করতে দেবে না। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন দিতে বাধ্য করা হবে।

আপনার মতামত জানান