মেয়র সাদেক ও সাইদুর মোল্লাকে কৌশলী অসম্মান

প্রকাশিত

সোনারগাঁ পৌরসভার বর্তমান মেয়র আলহাজ্ব সাদেকুর রহমান ও আলহাজ্ব সাইদুর রহমান মোল্লাকে ব্যানারের মাধমে সুকৌশলে অপমানের অভিযোগ করেছে পৌরবাসী। ১৪ ডিসেম্বর সোমবার সোনারগাঁ পৌরসভায় ৭নং ওয়ার্ড নাগরিক কমিটির অফিস উদ্বোধনের ব্যানারে বিশেষ অতিথি হিসেবে মেয়র সাদেক ও সাবেক মেয়র সাইদুর মোল্লার নাম ডালিয়া লিয়াকতের নিচে দিয়ে কৌশলীভাবে পোরবাসীকে অপমান করা হয়েছে বলে জানা যায়।

নাম প্রকাশ না করার শর্তে প্রত্যক্ষদর্শী ও পৌরসভার কয়েকজন সচেতন নাগরিক জানান, বিশেষ অতিথি হিসেবে প্রথমে মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকতের নাম, দ্বিতীয় বর্তমান মেয়র আলহাজ্ব সাদেকুর রহমান ও সাবেক মেয়র আলহাজ্ব সাইদুর রহমানের নাম ৩ নাম্বারে রাখা হয়েছে। তারা জানান, প্রটোকল অনুসারে এমপির নামের পরেই আসে মেয়রের নাম। সেখানে এমপির স্ত্রী ও মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকতের নাম আগে দিয়ে শুধু সাদেক ও সাইদুর মোল্লাকে অসম্মান করেনি, অসম্মান করেছে পুরো পৌরবাসীকে।

তারা জানান, মেয়র হিসেবে না দেখে যদি বিষয়টি নাগরিক কমিটির দৃষ্টিতেও দেখা হয় তবুও মেয়র সাদেক ও সাইদুর মোল্লাকে তাদের ন্যায়্য সম্মান থেকে বঞ্চিত করা হয়েছে। কারন বর্তমান মেয়র আলহাজ্ব সাদেকুর রহমান ও সাবেক মেয়র আলহাজ্ব সাইদুর রহমান মোল্লা নাগরিক কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক বলেও জানান তারা। সে ক্ষেত্রে প্রটোকল অনুযায়ী নির্বাচিত মেয়রের নাম ১ নাম্বারে থাকবে। অন্যদিকে সাদেকুর রহমান সারা বাংলাদেশে একজন ভিভিআইপি প্রটোকল পাওয়া একজন সম্মানিক ব্যক্তি। তিনি বাংলাদেশ ড্রাগিষ্ট এন্ড কেমিস্ট্রের সম্মানিত সভাপতি। তাদের এমন কৌশলী অসম্মানে পৌরবাসী মনোক্ষুন্ন বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে। এর জবাব নির্বাচনে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে সাধারন ভোটাররা।

নাম প্রকাশ না করার শর্তে একজন প্রবীন নেতা জানান, একজন বয়োজোষ্ট মানুষ এবং তিনবারের ইউনিয়ন চেয়ারম্যান, দুই বারের নির্বাচিত মেয়র, দীর্ঘ প্রায় ৩৫ বছর যাবত ড্রাগিষ্টের সভাপতি সাদেকুর রহমান যদি প্রটোকলে ডালিয়া লিয়াকতের আগে না আসে তবে প্রটোকল না হয় বাদ দিলাম। কিন্তু ইদানিং শুনছি মেয়র সাদেক ডালিয়া লিয়াকতের বড় ভাই। বড় ভাইয়ের মর্যাদাটুকু দিলেও তো মেয়র সাদেককের নাম আগে আসে। সাইদুর মোল্লার কথা না হয় না-ই বল্লাম।

উল্লেখ্য, আসন্ন পৌরসভা নির্বাচন উপলক্ষ্যে নাগরিক কমিটি সমর্থিত মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকতের সমর্থনে পৌরসভার ৭নং ওয়ার্ডের বেইস সংলগ্ন এলাকায় নাগরিক কমিটির অফিস উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংনদ লিয়াকত হোসেন খোকা। সেই উদ্বোধনী অনুষ্ঠানের ব্যানারে এমন অসঙ্গতি দেখে অনেকেই মনোক্ষুন্ন হয়েছেন।

আপনার মতামত জানান