মার্কেটে মহিলাদের উপচেপড়া ভীর, স্বাস্থ্য বিধি লঙ্গনের কারনে সকল মার্কেট বন্ধ

প্রকাশিত

সরকারী বিধি মোতাবেক সরকারী স্বাস্থ্য বিধি না মানার কারণে মোগরাপাড়া চৌরাস্তার সকল মার্কেট ও বিপনী বিতানগুলো বন্ধ করে দেন উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আল মামুন মার্কেটগুলো পরিদর্শন শেষে স্বাস্থ্য বিধির কোন বালাই না মানায় এ সিদ্বান্ত নেন।

বৃহস্পতিবার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় মার্কেটগুলো পরিদর্শনে এসে সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার ভূমি আল মামুন সাংবাদিকদের জানান, সোনারগাঁয়ের কোন মার্কেটেই সরকারি নির্দেশনা অনুযায়ি সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না। সরকার নিয়ম না মেনে মার্কেট খুললে তারা ব্যবসা পরিচালনা করছেন সেজন্য তাদের মার্কেটগুলোকে বন্ধ করে দেয়া হয়েছে। যতক্ষন না পর্যন্ত তারা পুরোপুরি স্বাস্থ্য বিধি মেনে ব্যবসা পরিচালনা না করবে ততক্ষন পর্যন্ত কোন মার্কেট খুলতে দেয়া হবে না। এরপর যদি কেউ আইন অমান্য করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। পরে তিনি চৌরাস্তা এলাকার যানজট নিরসনে এখানে চলাচলরত যানবাহনকে চৌরাস্তায় না গিয়ে বিজয় স্তম্ভের পাশে স্টপেজ করার জন্য নির্দেশ দেন।

গত ১০ মে সরকারি নির্দেশনায় সোনারগাঁয়ে মার্কেট খুলে দেয়ার পর থেকে কোন ধরনের স্বাস্থ্য বিধি না মেনে বিপুল সংখ্যক নারী ও শিশু মার্কেটগুলোতে হুমড়ি খেয়ে পড়ছে ফলে করোনা সংক্রমনের চরম ঝুঁকিতে পড়তে যাচ্ছে সোনারগাঁবাসী। তাছাড়া চৌরাস্তার নিকটবর্তী বাড়ী মজলিস, বাড়ী চিনিশ, হাবিবপুর, মোগরাপাড়া, গোহাট্টা, কাবিলগঞ্জ, ষোলপাড়া গ্রামে বেশ কয়েকজন করোনা রোগী শনাক্ত হয়েছে। ফলে চৌরাস্তা এলাকা করোনার জন্য সবচেয়ে বিপদ জনক জায়গা হয়ে উঠেছে। স্থানীয় সুশীল সমাজের দাবি অতিসত্ত্বর সোনারগাঁয়ের মার্কেগুলো বন্ধ ঘোষনা না করলে এর জন্য সামনে চরম খেসারত দিতে হবে সোনারগাঁবাসীকে।

আপনার মতামত জানান