মাথার হাড় পেটে নিয়েই বাড়ি ফিরলেন আকিব

প্রকাশিত

চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে গুরুতর আহত হয়ে আইসিইউতে থাকা এমবিবিএস ৬২তম ব্যাচের শিক্ষার্থী আকিব হোসেন সুস্থ হয়ে বাবার সঙ্গে বাড়ি ফিরেছেন। টানা ১৯ দিন হাসপাতালে থাকার পর তিনি বাড়ি ফিরলেন। আজ বৃহস্পতিবার (১৮ নভেম্বর) আকিবের চিকিৎসার তত্ত্বাবধান করা স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমান গণমাধ্যমকে বলেন, আকিবকে স্বাস্থ্যগত বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করেছেন চিকিৎসকরা। আশঙ্কামুক্ত হওয়ায় তাকে রিলিজ দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার তিনি বাবার সঙ্গে কুমিল্লার বাড়িতে চলে গেছেন। সেখানেও তিনি চিকিৎসকের পর্যপেক্ষণে থাকবেন। তিনি আরও বলেন, আকিবের মাথার হাড় তাজা থাকার জন্য এখনও পেটে রাখা হয়েছে। একমাস পর তাকে আবার চট্টগ্রামে ডাক্তার দেখানো হবে। এরপর চিকিৎসকরা তার অপারেশনের বিষয়ে সিদ্ধান্ত নেবেন। তবে পেট থেকে মাথায় হাড় লাগাতে আরও প্রায় দুই মাস লাগতে পারে বলে জানিয়েছেন এই চিকিৎসক নেতা।

চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সাহেনা গণমাধ্যমকে বলেন, পরীক্ষা-নিরীক্ষা করে মেডিকেল বোর্ড নিশ্চিত হয়েছে, আকিব সুস্থ হয়েছেন। বুধবার তাকে আইসিইউ থেকে কেবিনে নেওয়া হয়। আজ সকাল সাড়ে দশটার দিকে তিনি বাবার সঙ্গে বাড়ি গেছেন।

এর আগে গত ৩০ অক্টোবর চমেক ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষের জের ধরে চমেক অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। সংঘর্ষে আকিবের আহত হওয়ার ঘটনায় ১৬ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। পাঁচলাইশ থানায় মামলাটি দায়ের করেন কলেজের পঞ্চম বর্ষের ছাত্র তৌফিকুর রহমান। এ ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে গ্রেফতার করা হয়েছে। মামলার এজাহারে বলা হয়েছে, মারধরের একপর্যায়ে আকিবের মাথায় আঘাত করা হয়েছে। আকিবকে হকিস্টিক ও বোতল দিয়ে আসামিরা আঘাত করেছে।

মামলা ও গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) ছাদেকুর রহমান। তিনি জানান, গ্রেপ্তার দুজন হলেন এনামুল হাসান সীমান্ত ও রক্তিম দে। সংঘর্ষের জেরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে শনিবার বিকেল ৫টার মধ্যে হোস্টেল ত্যাগের নির্দেশ দেয় কর্তৃপক্ষ।

আপনার মতামত জানান