ভোটের মাঠে মুখোমুখি পিতা-পুত্র

প্রকাশিত



তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৮ নভেম্বর বগুড়ার শাজাহানপুর উপজেলায় ভোট হবে। এ নির্বাচনে উপজেলার খোট্টাপাড়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মেম্বার পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পিতা ও পুত্র। এ ঘটনায় স্থানীয়ভাবে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে।

প্রতিদ্বন্দ্বি পিতা-পুত্র হলেন- খলিশাকান্দি উত্তরপাড়ার মৃত আব্দুল প্রামানিকের ছেলে জালাল উদ্দিন প্রামানিক (৫২) ও জালাল উদ্দিনের বড় ছেলে আবু জার রহমান (৩৩)।

জালাল উদ্দিন প্রামানিক রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি এবং শাজাহানপুর উপজেলা শাখার সভাপতি। ছেলে আবু জার রহমান নার্সারি ব্যবসায় জড়িত।

তফসিল অনুযায়ী আগামী ৪ নভেম্বর যাচাই-বাছাই এবং ১১ নভেম্বর প্রত্যাহার। ইতোমধ্যে পিতা জালাল উদ্দিন প্রামানিক টিউবওয়েল এবং পুত্র আবু জার রহমান ফুটবল প্রতীক চেয়ে নির্বাচন অফিসে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জালাল উদ্দিন প্রামানিক জানান, তিনি শ্রমিক ইউনিয়নের নেতা। নেতৃত্ব দিতে তার ভালো লাগে। জনগণের পাশে দাঁড়িয়ে তাদের সুখ-দুঃখের সঙ্গে হতে তিনি নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন। এর আগেও তিনি নির্বাচনে অংশগ্রহণ করে অল্প ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন। এবারই তার জীবনের শেষ নির্বাচন। আর কখনো নির্বাচন করবেন না। প্রতিদ্বন্দি যেই হোক জনগণ তার পক্ষেই রায় দেবেন বলে আশাপ্রকাল করেন তিনি।

ছেলে আবু জার রহমান জানান, তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন। যাচাই-বাছাই শেষে প্রতীক পাওয়ার পর পুরোদমে প্রচার-প্রচারনায় মাঠে নামবেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা দুলাল হোসেন জানান, পিতা-পুত্র দুজনই মনোনয়নপত্র জমা দিয়েছেন। যাচাই-বাছাই শেষে যথাসময়ে প্রতীক বরাদ্দ দেয়া হবে।

আপনার মতামত জানান