ভর্তুকি দিয়ে ত্রাণ বিতরণ করেও চুরির অপবাদ, মেম্বারের সংবাদ সম্মেলন

প্রকাশিত


নারায়ণগঞ্জের সোনারগাঁ সরকারি ত্রাণ আত্মসাতের দায়ে এক ইউপি মেম্বারকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়। এর প্রতিবাদে গতকাল সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ড সদস্য মো. কবির হোসেন নিজেকে নির্দোষ দাবী করে সংবাদ সম্মেলন করেছে ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, সরকার থেকে চার দফায় আমার কাছে ৫৪ জনের জন্য ত্রাণ সামগ্রী এসেছে। আমার ওয়ার্ডে কর্মহীন শ্রমজীবী ও গরীব মানুষ বেশী হওয়ায় আমি ব্যক্তিগত তহবিল থেকে ভর্তুকি দিয়ে ৫ শতাধিক পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। অথচ আমাকে ত্রাণ আত্মাসাতের অভিযোগে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে। কি কারনে আমাকে বহিস্কার করা হয়েছে এতে আমি পরিস্কারভাবে কিছু জানি না। তবে আমি যাদেরকে ত্রাণ দিয়েছি তাদের তালিকা মোবাইল নাম্বারসহ আমার কাছে সংগ্রিহীত আছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবী, সুষ্টু তদন্তের মাধ্যমে আমার বিরুদ্ধে সাময়িক বরখাস্ত প্রত্যাহার করে আমাকে এ কলঙ্ক থেকে মুক্তি দেওয়া হোক।
তিনি দাবী করেন, তাকে সমাজের কাছে হেয় করার জন্য তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে। সুষ্টু তদন্ত করলেই মূল বিষয়টি বেরিয়ে আসবে।

উল্লেখ্য, গত ১২ এপ্রিল স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে করোনা ভাইরাসের কারনে সৃষ্ট মোকাবেলায় সরকার কর্তৃক প্রদত্ত ত্রাণ বিতরণ না করে আত্মসাৎ এবং গুজব ছড়ানোর মাধ্যমে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার অভিযোগে তাকে সাময়িকভাবে বহিস্কার করা হয়।

আপনার মতামত জানান