বৃষ্টি ও শীত নিয়ে আবহাওয়া অফিস পূর্বাভাস

প্রকাশিত


রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে গত বুধবার থেকেই টানা বৃষ্টি ঝরছে। বৃহস্পতিবারও দিনজুড়ে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। ঘূর্ণিঝড় ‘মিগজাউম’ এর প্রভাবে কয়েক দিন ধরে চলা বৃষ্টি কমতে শুরু করবে আজ (শুক্রবার)। আজ দেশের কিছু জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। ঢাকার আকাশ থাকতে পারে কিছুটা মেঘাচ্ছন্ন। শনিবার থেকে সারাদেশে রোদের দেখা মিলবে। আর ধীরে ধীরে তাপমাত্রা কমে নামবে শীত। এমন আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।


আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উত্তর অন্ধ্রপ্রদেশ ও উড়িষ্যা এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে গুরুত্বহীন হয়ে পড়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আজ শুক্রবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা এবং উত্তরাঞ্চলের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এতে বলা হয়, সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। দিনের তাপমাত্রা ১ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

আগামীকাল শনিবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা এবং উত্তরাঞ্চলের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।


আপনার মতামত জানান