বৃষ্টিতে ভেঙ্গে গেল নিম্নমানের সংযোগ সড়ক

প্রকাশিত

  • নারায়নগঞ্জের সোনারগাঁয়ে ভাটিবন্দর ব্রিজের দুপাশের নিম্নমানের সুরক্ষা দেয়ালের কারনে সংযোগ সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে ভোগান্তীতে পড়েছে কয়েকগ্রামের মানুষ।
    জানা যায়, সোনারগাঁ প্যৗরসভার সাহাপুর এলাকায় মেনিখালী নদীর উপর ৩ কোটি ২৫ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে নির্মিত ৬০ মিটার দৈর্ঘ্য বিশিষ্ট ভাটিবন্দর সেতু নির্মিত হয়। ২০১৮ সালের ১৬ মে বুধবার সেতুর ভিত্তিপ্রস্তর এবং ২০১৯ সালের ২১ মার্চ বৃহস্পতিবার সেতুটি উদ্বোধন করেন স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকা।
    ৩ কোটি ২৫ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে নির্মিত ৬০ মিটার দৈর্ঘ্য বিশিষ্ট ভাটিবন্দর সেতুর সংযোগ সড়কটি উদ্বোধনের তিনমাস পর এবং ১ বছর পর দ্বিতীয় বারের মতো ভেঙ্গে পড়ে। এলাকাবাসী জানায়, নিম্নমানের সামগ্রী দিয়ে সেতু ও সংযোগ সড়কের কাজে বাধা দিলেও ক্ষমতার দাপটে ঠিকাদারকে আটকানো যায়নি। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তপক্ষকে মৌখিকভাবে জানালেও তারা কোন পদক্ষেপ নেয়নি।
    স্থানীয়রা জানান, উপজেলার পিরোজপুর ইউনিয়নের ভাটিবন্দর, ঝাউচর, ছয়হিস্যা, আষাড়িয়ারচর, জিয়ানগর, ভুরভুরিয়া, পূর্ব ও পশ্চিম কান্দারগাঁ, ভবনাথপুর ও নাগেরগাঁ গ্রামসহ বৈদ্যেরবাজার ইউনিয়ন ও পৌরসভার বেশ কয়েকটি গ্রামের, প্রায় লক্ষাধিক মানুষ এ সেতু দিয়ে চলাচল করে। সড়কটি ভেঙ্গে যাওয়ার কারনে তারা চরম ভোগান্তীতে পড়েছেন।
    সোনারগাঁ উপজেলা প্রকৌশলী একেএম শহিদুল ইসলাম বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে ঠিকাদারের গাফলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে এবং অতিদ্রুত সংযোগ সড়কটি মেরামতের ব্যবস্থা করা হবে।

আপনার মতামত জানান