বিদ্যুৎ সমস্যা : গুজব না ছড়িয়ে ধৈর্য ধরতে বললেন পলক

প্রকাশিত



জাতীয় গ্রিডের একটি সঞ্চালন লাইনে বিভ্রাট দেখা দেওয়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন আছে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগ এবং কুমিল্লার আংশিক এলাকা বিদ্যুৎহীন রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে বিপুলসংখ্যক মানুষ। মঙ্গলবার দুপুর ২টা ৫ মিনিটের সময় এই বিপর্যয় ঘটে।

তবে সবাইকে গুজব না ছড়িয়ে ধ্যর্য ধরতে অনুরোধ করেছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি তার ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে বলেন, পাওয়ার গ্রিডে ট্রিপ ও বিদ্যুৎ সরবরাহ আপডেট– আমিন বাজার গ্রিড পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। পাওয়ার গ্রিডে ট্রিপ এক সেকেন্ডে হলেও রিস্টরেশন অনেক লম্বা আর জটিল প্রসেস। সন্ধ্যার থেকে রাত ৮ টার মধ্যে ঢাকা শহরের সব এলাকা এবং তারপর ৯ টার মধ্যে চট্টগ্রামের সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে। পাওয়ার গ্রিডের ইঞ্জিনিয়ার ও টেকনিশিয়ানরা কাজ করছেন, গুজব না ছড়িয়ে একটু ধৈর্য ধরার অনুরোধ থাকলো শহর অঞ্চলের সবার প্রতি।

ঢাকায় বিদ্যুৎ বিতরণকারী প্রতিষ্ঠান ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেডের (ডিপিডিসি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কালের কণ্ঠকে বলেন, ‘কখন বিদ্যুৎ পাবো তার কোনো নিশ্চয়তা আমরা পাচ্ছি না। তবে জানতে পারছি বিভিন্ন জায়গায় বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। ’

আবার ঢাকায় এক ঘণ্টার মধ্যে এবং অন্যান্য বিভাগে সন্ধ্যার পর বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে এ তথ্য জানান।

আপনার মতামত জানান