বিদেশে সততার দৃষ্টান্ত স্থাপন করলেন বাংলাদেশের তাহের

প্রকাশিত

বাংলাদেশকে একটি সমৃদ্ধ শালী দেশ গড়তে প্রবাসীরা অনেক গুরুত্ব পূর্ন ভুমিকা পালন করছেন। দেশে অনেক আপন জনদের রেখে দূর প্রবাসে অনেক কষ্টের দিন অতিবাহিত করে

এসকল প্রবাসী বাংলাদেশরা। এর মধ্যেও দেশকে সমৃদ্ধ স্থানে এবং দেশের অনেক সুনাম বয়ে আনছেন প্রবাসীরা। এবার সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বাংলাদেশি পরিচ্ছন্নতাকর্মীর সততায় মুগ্ধ হয়েছেন দুবাই স্থানীয় প্রশাসন।

দুবাই প্রবাসী বাংলাদেশি তাহের আলী মকবুল কুড়িয়ে পাওয়া ১৫ কেজি ওজনের স্বর্ণ ফেরত দিয়ে সততার এক অনন্য নজির গড়েছেন। দুবাইয়ের সড়ক ও পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) তার এই কর্মকাণ্ডে মুগ্ধ হয়ে শনিবার এই গর্বিত বাংলাদেশিকে সম্মাননাস্বরূপ প্রশংসাপত্র প্রদান করে।

জানা গেছে, তাহের আলী মকবুল দুবাইয়ের আল সাবখা পার্কিং এলাকায় পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করেন। সম্প্রতি নিজের কর্মস্থলে একটি ব্যাগভর্তি ১৫ কেজি ওজনের স্বর্ণ কুড়িয়ে পান তিনি, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ১৬ কোটি টাকারও বেশি। এই বিষয়টি তিনি তখন দুবাই সড়ক ও পরিবহন কর্তৃপক্ষকে অবহিত করেন। একই সাথে পাওয়া ১৫ কেজি ওজনের স্বর্ণভর্তি ব্যাগ আরটিএর অধিদফতরে জমা দেন।

এই দুবাই প্রবাসী বাংলাদেশি তাহের আলী মকবুলকে উচ্চতর সম্মাননা করে টুইট বার্তা পাঠান আরটিএর মহাপরিচালক ও নির্বাহী পরিচালনা বোর্ডের চেয়ারম্যান, তিনি সেই টুইট বার্তায় লেখেন, সততার উজ্জল দৃষ্টান্ত গড়েছে, তাহের আলী মকবুল।

আপনার মতামত জানান