বারদি আশ্রমের প্রধান ফটকের সামনের অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত




নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বারদিতে লোকনাথ ব্রহ্মচারী আশ্রমের প্রধান ফটকের সামনে অবৈধভাবে গঠে উঠা শতাধিক অবৈধ স্থাপনা ভ্রাম্যমান আদালত বসিয়ে উচ্ছেদ করেছে সোনারগাঁ উপজেলা প্রশাসন।

বুধবার বিকেলে এ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। আগামী শুক্রবার থেকে হিন্দু ধর্মালম্বী আধ্যতিক গুরু শ্রী লোকনাথ ব্রম্মচারীর ১৩২ তম তিরোধান উৎসব উপলক্ষে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ এলাহী।

এসময় উপস্থিত ছিলেন, সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইব্রাহিম মিয়া, সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান, বারদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল, বারদি ইউনিয়ন ভূমি কর্মকর্তা হাবিবুর রহমানসহ বিপুল পরিমাণ পুলিশ।

এলাকাবাসীর দাবি, দীর্ঘদিন ধরে একটি চক্র বারদি আশ্রমের সামনে দোকান ঘর নির্মাণ করে অবৈধভাবে ব্যবসা পরিচালনা করে আসছে। আশ্রমে আসা পূন্যার্থীদের চলাচলে বিঘœ ঘটে। এ বিষয়গুলো বিবেচনা করে গত মঙ্গলবার বিকেলে তিরোধান উৎসব উপলক্ষে এক আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী এ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ এলাহী জানান, লোকনাথ ব্রহ্মচারী আশ্রমে আসা ভক্তদের চলাচল নির্বিঘœ করতে অবৈধভাবে গড়ে উঠা শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়।

আপনার মতামত জানান