বাজি হেরে মা-ছেলের আত্মহত্যা

প্রকাশিত

বছর চারেক আগে মেয়ের বিয়ের জন্য বেশ কিছু টাকা ঋণ হয়ে গিয়েছে। পাওনাদারদের চাপ বাড়ছিল। ঋণ শোধের কোনও পন্থা না পেয়ে আবার টাকা ধার করেন বছর ৫৫-এর প্রৌঢ়া ও তার ২২ বছরের ছেলে। সেই টাকা দিয়ে আইপিএল ম্যাচে বাজি ধরেছিলেন। কিন্তু যে দলের উপর বাজি ধরেন তারা হেরে যায়। এর পর বিষ খেয়ে আত্মঘাতী হন মা ও ছেলে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ভারতের ওড়িশার রায়গড়ে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, শুক্রবার গভীর রাতে বিষ খান মা ও ছেলে। পর দিন প্রতিবেশীরা তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করেন। শনিবার সকালেই মৃত্যু হয় ছেলের। তার ঘণ্টা কয়েক বাদে মারা যান মা-ও।

স্থানীয়রা জানান, বেশ কিছু দিন খুব মানসিক চাপে ছিলেন ওই মহিলা ও তার ছেলে। পাওনাদাররা বাড়ি বয়ে এসে তাঁদের অপমান করেন। এমনকি তাঁদের বাড়ি থেকে বার করে দেওয়ার চেষ্টাও হয়। পরে পুলিশের হস্তক্ষেপে বাড়িতে ঢোকেন বটে। কিন্তু বেশ কিছু আসবাবপত্র নিয়ে চলে যান পাওনাদাররা। এর পর নাকি যুবক বেশ কিছু টাকা ধার করেন। মা-ছেলে মিলে আইপিএলে একটি ম্যাচে বাজি ধরেছিলেন। কিন্তু জুয়ায় হেরে গিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। ঘটনার তদন্ত করছে ওড়িশা পুলিশ। সূত্র- আনন্দবাজার।

আপনার মতামত জানান