বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আহমেদ উল্লাহ

প্রকাশিত

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন এর নতুন পরিচালক হিসেবে যোগদান করেছেন ড. আহমেদ উল্লাহ। গত ৬জুন তিনি পেষনে নিয়োগ পেয়ে আজ (১ জুলাই) সোমবার ফাউন্ডেশনে যোগদান করে তার দায়িত্ব বুঝে নেন। এসময় ফাউন্ডেশনের উপ- পরিচালক রবিউল হোসাইন, ডিসপ্লে অফিসার আবুল কালাম আজাদ, লেকচারাল গাইড মোজাম্মেল হক মাসুদ, প্রকৌশলী মোসাব্বর হোসেনসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত থেকে পরিচালককে ফুলেল শুভেচ্ছা জানান।

ড. আহমেদ উল্লাহ বিসিএস (প্রশাসন) ক্যাডারের ২০তম ব্যাচের একজন কর্মকর্তা। তিনি অস্ট্রেলিয়ার University of Canberra হতে অর্থনীতিতে PhD ডিগ্রী অর্জন করেন। এছাড়া তিনি জাপানের National Graduate Institute for Policy Studies (GRIPS) থেকে Public Policy বিষয়ে মাস্টার্স এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে Accounting বিষয়ে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। তিনি Institute of Cost and Management Accountants Bangladesh (ICMAB) এর একজন ফেলো সদস্য।

চাকুরী জীবনে মাঠ প্রশাসনের বিভিন্ন পদে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির (এনএপিডি) চীফ ইন্সট্রাক্টর এবং বিসিএস প্রশাসন একাডেমিতে উপপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন গত ১০ বছরে রবীন্দ্র গোপের স্বেচ্চাচারিতায় গ্রামীণ ঐতিহ্য, লোকশিল্প, লোককাব্য, লোককথা সহ লোকায়ত জীবনের ঐতিহ্য হারিয়ে অনিয়ম ও দূনীতির মডেল হয়ে দাঁড়িয়েছে। এখানে গত ১০ বছরে শিল্পাচার্য জয়নুল আবেদিনের এ প্রতিষ্ঠানে কোন শিল্পীর রং তুলির আচড় পড়েনি, শহুরে স্থাপনা, ডিজিটাল ব্যানারে সয়লাব ফাউন্ডেশনের ঐতিহ্য ফিরিয়ে বঙ্গবন্ধু ও শিল্পাচার্যের স্বপ্ন পূরণ হবে এ প্রত্যাশা শিল্পানুরাগী ও সুশীল সমাজের মানুষ।

আপনার মতামত জানান