প্রধানমন্ত্রীর দেয়া ট্যাব বিতরণে অনিয়মের অভিযোগ

প্রকাশিত

সোনারগাঁ আইডিয়াল স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মিজানুর রহমানের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর দেয়া ট্যাব বিতরণে নয়-ছয় করার অভিযোগ উঠেছে।

মেধাবী শিক্ষার্থীদের মধ্যে প্রধানমন্ত্রীর দেয়া ট্যাব বিতরণ করার কথা থাকলেও ছয়টির মধ্যে দুটি শিক্ষার্থীদের কাছ থেকে ছিনিয়ে নিয়েছেন প্রধান শিক্ষক মিজানুর রহমান।

এই দুইটি ট্যাব প্রধান শিক্ষক মিজানুর রহমানের ছেলেমেয়েদেরকে দেয়ার কারণে মেধাবী দুই শিক্ষার্থী, তাদের পরিবারের লোকজন ও অন্যান্য শিক্ষকরা ক্ষোভ প্রকাশ করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থী ও শিক্ষকরা জানিয়েছেন, মেধাবীদের মেধার স্বীকৃতি দিতে প্রধানমন্ত্রী নবম ও দশম শ্রেণির ১ থেকে ৩ রোল নম্বরধারী শিক্ষার্থীদের জন্য ট্যাব দিয়েছেন। এই ট্যাবের লোভ সামলাতে পারলেন না প্রধান শিক্ষক। যা খুবই লজ্জাজনক৷ মেধা বিকাশের পরিপন্থী এই কর্মকান্ডের যথাযথ বিচার চাই।

এ ব্যাপারে দশম শ্রেণীর প্রধানমন্ত্রীর উপহার বঞ্চিত ভুক্তভোগী শিক্ষার্থী জানান, স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার স্ট্যাজ থেকে এমপি খোকার হাত থেকে নিয়ে নামার কিছুক্ষণ পর আমাদের স্কুলের প্রধান শিক্ষক মিজানুর রহমান স্যার আমার ও আরেকজন নবম শ্রেণির শিক্ষার্থীর কাছ থেকে উপহারটি নিয়ে যান।

স্বাধীনতা দিবসে শিক্ষার্থীদের দেয়া প্রধানমন্ত্রীর উপহার প্রসঙ্গে সোনারগাঁয়ের স্টার ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের পরিচালক শাহ আলী বলেন, পড়াশোনায় আরো বেশি মনোযোগী হতে নবম ও দশম শ্রেণির ১ থেকে ৩ ক্রমিক নম্বরের ছাত্র-ছাত্রীদেরকে আমরা উপজেলায় পাঠিয়ে এই উপহার প্রদান করি।

স্বাধীনতা দিবসে শিক্ষার্থীদের দেয়া প্রধানমন্ত্রীর উপহার ট্যাব নিজে ব্যবহারের বিষয়টি পুরোপুরি এড়িয়ে গিয়ে আইডিয়াল স্কুল এন্ড কলেজ সোনারগাঁয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান বলেন, এমন অভিযোগ আমি এই প্রথম শুনলাম। শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদের কে আগামীকাল ট্যাব সহ উপজেলায় তাদের মোবাইল নাম্বার রেজিস্ট্রেশন করার জন্য নিয়ে যাবো।

এ বিষয়ে সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, ১ থেকে ৩ রোল নম্বরধারীকে ট্যাব দিতে হবে। এর বাইরে কাউকে দিলে সেটি অনিয়ম। আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষকের বিষয়ে খোঁজ নেওয়া হবে। প্রমান সাপেক্ষে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত জানান