পুলিশ ও প্রতিপক্ষকে বির্তকত করার চেষ্টা, আইসিটি মামলা

প্রকাশিত

সোনারগাঁ পৌরসভার খাগুটিয়া এলাকায় ফেসবুক লাইভে পুলিশ ও প্রতিপক্ষকে বির্তকিত করা চেষ্টার অভিযোগে এক যুবকের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় আছিয়া আক্তার বাদি হয়ে মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জুডিশিয়ার ম্যাজিস্ট্রেট আদালতে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন।

মামলার বাদি আছিয়া আক্তার জানান, পৌরসভার খাগুটিয়া এলাকায় ৬ শতাংশ জমি নিয়ে রিনা আক্তার গ্যাং এর সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে স্থানীয় উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন ও স্থানীয় লোকজন কয়েকবার বিচার শালিশ করেন। কিন্তু জায়গায় ব্যাপারে কোন মিমাংশা দিতে পারেনি। গত ১১ তারিখে রিনা গ্যাং এর লোকেরা জোড় পূর্বক বিরোধপুর্ণ জমিতে ঘর নির্মাণ করতে গেলে বাঁধা দেন আছিয়া গ্যাংরা। তারা সেই বাঁধা অমান্য করে জোড়পূর্বক রিনার ছেলে সাব্বির আহম্মেদ শাহীন, সাইজুদ্দিন, আব্দুর আজিজ, রাহিমা বেগম, আব্দুর মজিদরা ঘর নির্মাণ চালিয়ে যান।

তিনি আরো জানান, এ ঘটনায় আছিয়া বেগমের ভাই জাকির হোসেন ওইদিনই সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে সোনারগাঁ থানার এসআই ওয়াদুদ ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পেয়ে ঘর নির্মান বন্ধ করতে বলেন। তখন সাব্বির আহম্মেদ শাহীন তার মোবাইলে ফেইবুক লাইফে এসে উপস্থিত পুলিশকে লাঠিয়ার হিসেবে উল্লেখ করে পুলিশকে বির্তকিত করার চেষ্টা করে এবং আছিয়া ও তার ভাইয়ের বিরুদ্ধে কুরুর্চিপূণ বক্তব্য দিয়ে তাদের মানহানীর চেষ্টা করে। এছাড়া সে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে যা দেশের জন্য অত্যান্ত বিপদ জনক। এমতাবস্থায় বাংলাদেশ পুলিশকে বির্তকিত ও আছিয়ার পরিবারের মানক্ষুন্ন করায় নারায়ণগঞ্জ ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছেন।

আপনার মতামত জানান