পিরোজপুর ইউনিয়নে ডিজিটাল পদ্ধতিতে ভাতা প্রদান বিষয়ক সভা অনুষ্ঠিত

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ >>
সোনারগাঁ উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতাভুক্ত ভাতাভোগীদের ডিজিটাল উপায়ে ভাতা প্রদানের নিমিত্তে রবিবার (২৫ আগষ্ট) পিরোজপুর ইউনিয়ন পরিষদ সভাকক্ষে এ টু আই প্রোগ্রাম,তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় ডিজিটাল পদ্ধতিতে ভাতা প্রদানের বিষয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাকিবা সুলতানা এর সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিঃ মাসুদুর রহমান মাসুম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি।

ইঞ্জিঃ মাসুদুর রহমান মাসুম বলেন, সমাজসেবা অধিদপ্তরসহ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় সকল ভাতা ডিজিটাল উপায়ে সরাসরি ভাতাভোগীর হাতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে। ভাতা ঘরে ঘরে পৌছে যাবে, ডিজিটাল পদ্ধতিতে ভাতা প্রদান করা হলে আপনাদের টাকা নিরাপদে থাকবে এবং প্রয়োজন ও সময় মতো ভাতা উত্তোলন করতে পারবেন। তাছাড়া ভাতা একাউন্টে আসা মাত্রই আপনারা যারা ভাতাভুগী আছেন আপনাদের মোবাইলে মেসেজের মাধ্যমে জানতে পারবেন। এই ডিজিটাল পদ্ধতিতে ব্যাংকে গিয়ে লাইন ধরে দাড়ানোর ভোগান্তি থেকে আপনাদের রেহাই দিবে। তিনি সকল ভাতাভোগীদের সময়মতো তথ্য দিয়ে ডিজিটাল পদ্ধতিতে ভাতা গ্রহণের আহবান জানান। আমি আমার ইউনিয়নে উন্নয়ন ও সেবায় শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করতে পরিষদের সকল প্রতিনিধিদের নিয়ে কাজ করছি।

সমাজসেবা অফিসার সাকিবা সুলতানা বলেন, বাংলাদেশে বর্তমান সরকারের গৃহীত সমাজের দারিদ্রতা ও সামাজিক বৈষম্য হ্রাস এবং মানব সম্পদ উন্নয়নে বিভিন্ন সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রম (এসএসএনপি) একটি উল্লেখযোগ্য সফল কার্যক্রম, এর প্রত্যক্ষ বা পরোক্ষ ভুমিকা সর্বজন প্রশংসনীয়।

সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বয়স্কভাতা, বিধবাভাতা ও স্বামী পরিত্যক্ত ভাতা প্রতিবন্ধীভাতা,ভিজিডি,ভিজিএফ ইত্যাদি নানামুখী সেবা কার্যক্রম পরিচালনা করে বাংলাদেশ সরকার। জনকল্যাণ রাষ্ট্র হিসেবে বাংলাদেশ সরকার জেলা ও উপজেলা পর্যায়ে উপজেলা সমাজসেবা, মহিলা বিষয়ক অধিদপ্তর, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তরসহ সরকারি অন্যান্য দপ্তরের মাধ্যমে এই কার্যক্রম বাস্তবায়ন করছে।

এসময় অনুষ্ঠানে প্রায় ২০০ ভাতাভোগী, ইউনিয়নের জনপ্রতিনিধি ও রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আপনার মতামত জানান