পাষন্ড মায়ের নির্যাতনের শিকার শিশু সামিয়া

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ >>
রুটি তৈরির বেলুন দিয়ে ৭ বছরের শিশুকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে তার মায়ের বিরুদ্ধে।গত শুক্রবার নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ঘটনাটি ঘটেছে।এ ঘটনায় সামিয়ার মা সীমা আক্তার ও অজ্ঞাত ৩ জনকে আসামী করে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

সোনারগাঁ থানায় দায়ের করা অভিযোগ থেকে জানা যায়, সীমা আক্তার শিমু সামিয়ার সৎ মা। সামিয়ার জন্মদাত্রী মায়ের নাম কারিমা। উপজেলার সোনারগাঁ পৌরসভার টিপুরদী মানিকের ভিটা গ্রামের মুল্লুকচাঁনের ছেলে সৌদী প্রবাসী আল আমিনের সাথে কারিমার বিয়ে হয়। বিয়ের পর তাদের দুই পুত্র সন্তান মোহাম্মদ ও আব্দুল আজিজ ও একটি কন্যা সন্তান সামিয়ার জন্ম হয়। পারিবারিক কলহের কারনে আল আমিন দ্বিতীয় বিয়ে করেন। বিয়ের পর সন্তানদের রেখে প্রথম স্ত্রী কারিমাকে তার বাবার বাড়ি রূপগঞ্জে পাঠিয়ে দেয়। দ্বিতীয় স্ত্রী ও স্বামীকে ছেড়ে চলে যায়।

গত এক মাস পূর্বে সে বিদেশ থেকে মোবাইল ফোনে সীমা আক্তার নামের এক মহিলাকে বিয়ে করে। বিয়ের পর তার স্বামীর অনুপস্থিতিতে তার দুই ছেলে ও এক মেয়ে সামিয়াকে কারনে অকারনে মারধর করে। গত শুক্রবার বিকেলে তার স্বামী আল আমিনের নির্দেশে তার মেয়ে সামিয়াকে রুটি তৈরির কাঠের বেলুন দিয়ে পিটিয়ে আহত করে। প্রতিবেশীরা শিশু সামিয়াকে উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ঘটনার পর শিশু সামিয়ার মা কারিমা আক্তার বাদী হয়ে সোনারগাঁ থানার অভিযোগ দায়ের করেছেন।

টিপুরদী গ্রামের বাসিন্দা ও পঞ্চায়েত কমিটির সভাপতি আঃ খালেক প্রধান জানান, সামিয়ার বাবা বিদেশ থাকে। তার বাবার অনুপস্থিতিতে তার সৎ মা বিভিন্ন সময়ে শারিরিকভাবে নির্যাতন করে।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান বলেন, শিশু নির্যাতনের ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত করে নির্যাতনকারীর বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত জানান