পঙ্খীরাজ খালে আগুন

প্রকাশিত

 

সোনারগাঁ উপজেলা সংলগ্ন পঙ্খীরাজ খালে আগুন লেগে গাছ পালা পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের সহযোগিতায় বড় ধরনের ক্ষতি থেকে রক্ষা পেয়েছে স্থানীয় ব্যবসায়ীরা। আজ ১৯ মার্চ সকাল এগারটায় পঙ্খীরাজ খালে পড়ে থাকা শুকনো পাতা থেকে আগুনের সৃষ্টি হয়েছে বলে জানা যায়।

সরেজমিন গিয়ে দেখা যায়, মৃত পঙ্খীরাজ খালে ময়লার স্তুপ ও শুকনো পাতায় আগুন লেগে আশপাশে ছড়িয়ে পরলে মুক্তিযোদ্ধা ফজলুল হক মার্কেট ও কুশিয়ারা মার্কেটের দিকে ধাবিত হয়। আগুনের তাপ অনুভব করে মুক্তিযোদ্ধা মার্কেটের মিন্টু ও সফিউদ্দিন বালতিতে করে পানি এনে আগুন নিভানোর চেস্টা করে। এ সময় আগুন প্রভাব বাড়তে থাকলে সোনারগাঁ ফায়ার সার্ভিস অফিসে খবর দিলে তারা অল্পকিছুক্ষনের মধ্যে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

এ সময় পঙ্খীরাজ ব্রীজের উত্তর পাশে থাকা গাছপালা পুরে যায়। গ্যাসের পাইপ ও টেলিফোন কেবল আগুন থেকে অল্পের জন্য রক্সা পায়। কুশিয়ারা মার্কেট সংলগ্ন কয়েকটি কলাগাছ ও ঝোপজাড় পুরে ছাই হয়ে গেছে।

সোনারগাঁ ফায়ার সার্ভিসের ষ্টেশন মাস্টার সুমন জানান, আমাদের পৌছাতে আরেকটু দেরী হলে আগুন মার্কেটে ছরিয়ে পরলে ব্যবসায়ীদের কোটি টাকার ক্ষতি হতো। আল্লাহর অশেষ মেহেরবানী আমরা সময় মতো এসে আগুন নিয়ন্ত্রন করতে পেরেছি।

আপনার মতামত জানান