নৌকায় আগুন, প্রতিপক্ষের দাবি ষড়যন্ত্র

প্রকাশিত


নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের কালিগঞ্জ গ্রামের নির্বাচনী প্রচারণার প্রতীকী নৌকায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা। গতকাল দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

মোগরাপাড়া ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সোহাগ রনি আজ বিকেলে সংবাদ সম্মেলনে বলেন, ‘কালিগঞ্জে আমার একটি নির্বাচনী কার্যালয়ের সামনে বাঁশ ও কাপড় দিয়ে একটি নৌকা প্রতীক তৈরি করে রেখেছি। গতকাল গভীর রাতে স্বতন্ত্রপ্রার্থীর কর্মীরা নৌকায় আগুন দিয়ে পুড়িয়ে ফেলেছে। যারা নৌকা পুড়িয়েছে, তাদের উপযুক্ত বিচার দাবি করছি।’

অন্য দিকে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আরিফ মাসুদ এই অভিযোগ অস্বীকার করে বলেন, মোগরাপাড়া ইউনিয়নে এমন কোন ঘটনা ঘটে নাই যে নৌকায় আগুন দিতে হবে। আমরা চেয়ারম্যান, মেম্বার সবাই শান্তিপূর্ণভাবে নির্বাচনী প্রচারনা করছি। এটা একটা ষড়যন্ত্র। পরিকল্পিতভাবে আগুন দিয়ে আমার সমর্থকদের ওপর দোষ চাপিয়ে নির্বাচনী পরিবেশ নষ্টের চেষ্টা করছে। তিনি বলেন, বিষয়টি আমি প্রশাসন, রিটার্নিং কর্মকর্তাসহ সবাইকে জানিয়েছি। পুরো বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছি। ভোটে হেরে যাওয়ার ভয়ে নৌকা প্রতীকের প্রার্থী আরো বিভিন্ন অপরাধ করে তা আমার সমর্থদের ওপর চাপিয়ে দেয়ার চেষ্টা করতে পারে। সেজন্য তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে পদক্ষেপ নেয়ার দাবি জানান।

সোনারগাঁ থানার ওসি হাফিজুর রহমান জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। রাতের আঁধারে ঘটনাটি ঘটেছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। এছাড়াও তিনি বলেন, কেউ পরিকল্পিতভাবে আচরণ বিধি ভঙ্গ অথবা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করলে তা শক্তভাবে দমন করা হবে। কাউকেই ছাড় দেয়া হবে না।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার ইউসুফ-উর-রহমান জানান, নৌকা পোড়ানোর বিষয়টি আমি সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন মাধ্যমে খবর পেয়েছি। এখন পর্যন্ত লিখিত অভিযোগ না পেলেও আমরা বিষয়টি তদন্ত করছি এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট জানিয়েছি। থানা পুলিশ বিষয়টি নিয়ে রাত থেকেই কাজ করছে। তিনি সবাইকে শান্ত থাকার আহ্বান জানান।


আপনার মতামত জানান