নৌকাকে বিজয়ী করতে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আওয়ামী নেতা মাসুদ দুলাল

প্রকাশিত



নিজস্ব প্রতিবেদক:
দেশ রত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করতেই স্বতন্ত্র প্রার্থী হয়েছিলাম। নৌকার বিরুদ্ধাচরণ করতে নয়। আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক সুতরাং এ মুহূর্তে নৌকার ভোটারদের বিভক্ত না করে নৌকাকে বিজয়ী করাটাই আমার রাজনৈতিক দায়িত্ব। সে দায়িত্ববোধ থেকেই আমি স্বেচ্ছায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ালাম বলে জানিয়েছেন এএইচএম মাসুদ দুলাল।

সোমবার বিকাল ৪ টায় সোনারগাঁয়ের মোগরাপাড়ায় তার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্রার্থিতা প্রত্যাহারের কথা জানিয়ে তিনি এসব কথা বলেন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী এএইচএম মাসুদ দুলাল নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নৌকার পক্ষে সবাইকে কাজ করার আহবান জানিয়েছেন।

এ সময় এএইচএম মাসুদ দুলাল নারায়ণগঞ্জ-৩ আসনের নৌকার প্রার্থী আব্দুল্লাহ আল কায়সারকে অভিনন্দন ও শুভ কামনা জানিয়ে বলেন, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে বিগত ১০ বছর জাতীয় পার্টির এমপি থাকায় সোনারগাঁবাসীর দাবি ছিল এখানে আওয়ামীলীগের এমপি। কোন কারনে যেন এ আসনটি হাতছাড়া না হয় দলীয় নেতাকর্মীদের দাবী পূরনের লক্ষ্যে আমি স্বতন্ত্র প্রার্থী হয়েছিলাম। মাননীয় প্রধানমন্ত্রী সোনারগাঁবাসীর প্রানের দাবী বিবেচনায় রেখে সোনারগাঁ আসনটিতে নৌকা প্রতিক নিয়ে কায়সার হাসনাতকে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ করে দিয়েছেন তাই আমি বলেছিলাম নৌকার পক্ষে কাজ করে এ আসনটি প্রধানমন্ত্রীকে উপহার দিতে কাজ করব। কিন্তু অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি গত ১৭ ডিসেম্বর কিছু জটিলতা থাকায় প্রার্থিতা প্রত্যাহার করতে পারিনি। তবে আজ থেকে নির্বাচন থেকে সরে দাড়ালাম। আমি বরাবরের মতো বঙ্গবন্ধুর আদর্শে অটল থেকে নৌকার হয়ে কাজ করে যাবো।

কায়সার হাসনাত আপনাকে সরে দাঁড়াতে অনুরোধ করেছেন কিনা কিংবা নৌকাকে জয়ী করতে আপনার সাথে সমন্বয় করেছেন কিনা গণমাধ্যম কর্মীদের এমন প্রশ্নের জবাবে তিনি কৌশলের আশ্রয় নিয়ে বলেন নৌকা জাতির জনক বঙ্গবন্ধুর, নৌকা প্রধানমন্ত্রীর, নৌকা আওয়ামীলীগের, নৌকা স্বাধীনতার, নৌকা উন্নয়ণের। প্রধানমন্ত্রী যাকেই নৌকা দিয়েছেন তাকে জয়ী করার লক্ষ্যে আমরা যারা বঙ্গবন্ধুর আদর্শকে মুখে নয়, বুকে লালন করি তারা নিজেকে উজাড় করে কাজ করে যাব এটাইতো স্বাভাবিক। আর কায়সার আমার ছোট ভাই বড় হিসেবে তার ভুলগুলো শুধরে নিয়ে নৌকাকে বিজয়ী করতেই নির্বাচনী মাঠে থাকব।

আপনার মতামত জানান