নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ১০ পরীক্ষার্থীকে কারাদণ্ড

প্রকাশিত

নওগাঁর মান্দায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় মোবাইলফোন ও ডিভাইস ব্যবহারের অভিযোগে ১০ পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। আটক পরীক্ষার্থীরা হলেন, রবিউল ইসলাম, মো. মিঠুন, সুলতান মাহমুদ, নাইমুর রহমান, মোস্তাফিজুর বিন আমিন, জারজিস আলম, ফজলে রাব্বী ম-ল, নুর আলম, জামাল উদ্দিন ও আব্দুল্লাহ সাইরাফি।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লায়লা আঞ্জুমান বানু বলেন, পরীক্ষা চলাকালীন কক্ষের ভেতর মোবাইলফোন ও ডিভাইস ব্যবহারের অভিযোগে মান্দা মমিন শাহানা সরকারি কলেজ কেন্দ্র থেকে তিনজন, শহীদ কামারুজ্জামান টেক্সটাইল ইনস্টিটিউট কেন্দ্র থেকে দুইজন ও মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ কেন্দ্র থেকে পাঁচজন পরীক্ষার্থীকে আটক করা হয়।

পরে পৃথক ভ্রাম্যমান আদালতে রবিউল, জারজিস, জামাল ও আব্দুল্লাহ সাইরাফিকে ১০ দিন, মিঠুন, সুলতান ও ফজলে রাব্বীকে ১ মাস, নুর আলমকে ৭দিন এবং নাইমুর ও মোস্তাফিজুর বিন আমিনকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

ইউএনও আরও বলেন, সাজাপ্রাপ্ত ১০ পরীক্ষার্থীকে মান্দা থানা পুলিশের মাধ্যমে নওগাঁ কারাগারে পাঠানো হয়। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপে নওগাঁর মান্দা উপজেলার পাঁচটি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আপনার মতামত জানান