নির্বাচন বন্ধ করতে চাচ্ছে কিছু পরাশক্তি : শামীম ওসমান

প্রকাশিত




নারায়ণগঞ্জ-৪ আসনের (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, ‘বাংলাদেশের ক্ষেত্রেই কিছু পরাশক্তি উদগ্রীব। এর প্রধান কারণ আমাদের ভৌগোলিক সীমা। ভৌগোলিক সীমার কারণে আমরা গুরুত্বপূর্ণ একটি অঞ্চলে পরিণত হয়েছি। এ কারণে কিছু পরাশক্তিসহ বাংলাদেশে যারা আছে, বিশেষ করে তারেক রহমানের নির্দেশে তারা যেকোনো পন্থায় এই নির্বাচন বন্ধ করতে চাচ্ছে।

আজ মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের ফতুল্লায় পঞ্চবটি-মুক্তারপুর সড়ক প্রশস্তকরণ ও দোতলা সড়কের ভিত্তিপ্রস্তর শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

জনগণকে নিয়েই সব কিছু প্রতিহত করা হবে জানিয়ে আওয়ামী লীগের এই এমপি বলেন, ‘জনগণ যদি মনে করে তাদের সেবক হিসেবে কিংবা আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে এটা প্রতিরোধ করার, তাহলে আমরা জনগণকে নিয়েই তাদের প্রতিরোধ করব। ওদের চেয়ে জনগণের শক্তি সবচেয়ে বেশি। যাদের বাড়িতে আগুন দিচ্ছে, পুলিশ অফিসারকে চাপাতি দিয়ে মেরে ফেলছে, তাদের বোঝা উচিত তারা ধৈর্যের সীমার বাইরে চলে গেছে।

তিনি বলেন, ‘আমাদের ওপর আঘাত হতেই পারে। এর আগেও বারবার আঘাত এসেছে। ২১ আগস্টে হয়েছে। জাতির পিতার কন্যাকে একবার না, ২১ বার মেরে ফেলার চেষ্টা করা হয়েছে।

তবে যতই আঘাত আসুক, আমাদের প্রতি নির্দেশ আছে শান্তিপূর্ণ অবস্থান রাখতে। আমরা সেটা রাখব।’

শামীম ওসমান বলেন, ‘বিএনপির মূল উদ্দেশ্য নির্বাচন না, কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠিত করাও তাদের উদ্দেশ্য না; তাদের উদ্দেশ্য হচ্ছে এমন পরিস্থিতি তৈরি করা, বাংলাদেশে যেন একটি পাপেট সরকার আসে। এ সুযোগে দেশটাকে আবারও একটা কলোনিতে রূপান্তরিত করার চেষ্টা করা হচ্ছে।’

এ সময় তিনি আরো বলেন, ‘পৃথিবীর অন্যান্য দেশে নির্বাচন হচ্ছে, গাজায় মানুষ মেরে ফেলা হচ্ছে, হাসপাতালে আগুন দিয়ে দেওয়া হচ্ছে, সেখানে মানবাধিকারের প্রশ্ন উঠছে না।

শামীম ওসমান বলেন, ‘ইনশাআল্লাহ নির্বাচন হবে। সময়মতোই হবে। এখন কিছু বাস ভাঙচুর করা হবে, মানুষ পুড়িয়ে ফেলা হবে, শামীম ওসমান মরবে, কিছু আহত হবে, নিহত হবে’ বলেও জানান তিনি।

আপনার মতামত জানান