নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে ৫ লাখ টাকা জরিমানা

প্রকাশিত

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দুটি মুড়ির কারখানাকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৪ মার্চ) দুপুরে উপজেলার পিরোজপুর ইউনিয়নের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে পিরোজপুর এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়। অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনসহ নানা অনিয়মের দায়ে মায়ের দোয়া ফুড প্রোডাক্টকে ২ লাখ ও মক্কা ফুড প্রোডাক্টসকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের র্নির্বাহী ম্যাজিস্ট্র্যাট ইশরাত সিদ্দিকা। এ সময় উপস্থিত ছিলেন জেলা খাদ্য কর্মকর্তা সুরাইয়া সাইদুন নাহার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষে মোঃ মোশাররফ হোসেন স্যানিটারী ইন্সপেক্টর কাম নিরাপদ খাদ্য পরিদর্শক।

নিরাপদ খাদ্য কর্মকর্তা জানান, মুড়ির কারখানায় অভিযানে দেখা যায় চরম অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যপণ্য তৈরি করছিলেন। এছাড়াও প্রতিষ্ঠানগুলোর খাদ্যে মানবদেহের জন্য ক্ষতিকারক রাসায়নিক ব্যবহার, কিডনি রোগ সৃষ্টিকারী হাইড্রোজের ব্যবহারসহ নানা অসঙ্গতি পরিলক্ষিত হয়। পরে নিরাপদ খাদ্য আইনের ৩৮ ও ৩৯ ধারায় দুটি প্রতিষ্ঠানকে মোট ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

আপনার মতামত জানান