নায়িকা মৌসুমীর বয়স ৩০ বছর

প্রকাশিত

নায়িকা মৌসুমীর বয়স ৩০ বছর শুনে অনেকেই হয়তো অবাক হয়েছেন। সত্যিই ঢাকাই চলচ্চিত্রের প্রিয়দর্শিনী খ্যাত চিত্রনায়িকা মৌসুমীর আজ শুক্রবার (২৫ মার্চ) ৩০ বছর পূর্ণ হলো। এ দিনেই চলচ্চিত্র জগতে পা রাখেন তিনি। ৩০ বছর আগে এ দিনেই চলচ্চিত্র জগতে পদার্পণ হয়েছিল।


মৌসুমীর স্বামী চিত্রনায়ক ওমর সানী এ তথ্য নিশ্চিত করেছেন । তিনি তার ফেসবুক অ্যাকাউন্টে মৌসুমীর একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘আজকে এই দিনে ৩০ বছর আগে ‘কেয়ামত থেকে কেয়ামত’ এর মাধ্যমে পদার্পণ হয়েছিল, ওই ছবির মাধ্যমে মৌসুমী সালমানকে পেয়েছিলাম, সালমান পৃথিবীতে নেই, আল্লাহ তাকে জান্নাত নসিব করুন। আজকের দিনটা মৌসুমী এবং সালমানের। ৩০ বছরে পদার্পণ হলো, অভিনন্দন মৌসুমীকে। অভিনন্দন সিরাজ ভাই, সুকুমার দা (প্রযোজক) এবং পরিচালক সোহানুর রহমান সোহানকে।’

মৌসুমীর পুরো নাম আরিফা পারভিন জামান মৌসুমী। তবে সবার কাছে মৌসুমী নামেই পরিচিত। বর্তমানে তার বয়স ৪৮, যার মধ্যে ৩০ বছরই তিনি অভিনয়ে।

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহানের হাত ধরে সালমান শাহর বিপরীতে বড় পর্দায় অভিষেক হয় তার মৌসুমীর। প্রথম সিনেমা ‘কেয়ামত থেকে কেয়ামত’ দিয়ে প্রতিষ্ঠা পান এই তারকা অভিনেত্রী। নতুনদের মধ্যে নব্বই দশকের অন্যতম সেরা তারকা তিনি।

মেঘলা আকাশ (২০০১), দেবদাস (২০১৩) ও তারকাঁটা (২০১৪) চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

২০০৩ সালে ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’ সিনেমা পরিচালনার মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবেও আত্মপ্রকাশ করেন মৌসুমী। তিনটি চলচ্চিত্র প্রযোজনাও করেছেন এই তারকা অভিনেত্রী।

আপনার মতামত জানান