নামাজ আদায়ের পর অস্ট্রেলিয়ায় রহমতের বৃষ্টি

প্রকাশিত

 

৫ জানুয়ারি রবিবার অ্যাডিলেডের বনিথন পার্কে প্রিস্ট প্যাট্রিক ম্যাকইনার্নি নামাজের জন্য উপাসকদের সঙ্গে যোগ দেন অস্ট্রেলিয়ার এই মুসলিমগণ। মুসলিমদের সাথে অস্ট্রেলিয়ার সবধর্মের মানুষ একসঙ্গে নামাজ আদায় করে প্রার্থনা করেন বৃষ্টির জন্য। এছাড়া প্রার্থনায় দাবানলে ক্ষত্রিস্তদের জন্য ও প্রার্থনা করা হয়। নামজের পরপরই শুরু হয় রহমতের বৃষ্টি।

ভয়াবহ দাবানল ঠেকাতে দিনের পর দিন প্রাণপাত করে যাচ্ছেন অস্ট্রেলিয়ার অগ্নি নির্বাপক কর্মী এবং সাধারণ মানুষ। অবশেষে রবিবার স্থানীয় সময় সকালে সামান্য হলেও বৃষ্টির দেখা মিলেছে। হাফিংটন পোস্ট এবং বিবিসি বিষয়টি নিশ্চিত করেছে।

বিবিসির সাংবাদিক সাইমা খলিল বৃষ্টিভেজা গাড়ির উইন্ডোর ভিডিও দিয়ে টুইট করেছেন, ‘আমাদেরকে সকল অগ্নিনির্বাপণ কর্মীরা বারবার বলছিল, বৃষ্টি ছাড়া এই আগুন থামানো অসম্ভব। অবশেষে এটা হয়েছে। কিন্তু ভয়াবহ আগুন থামাতে অনেক, আরও অনেক বেশি বৃষ্টির প্রয়োজন।

সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়া ভিডিওতে জলন্ত্ব বনের পাশে বৃষ্টিতে ভিজে অগ্নি নির্বাপক কর্মীদের উল্লাস করতে দেখা গেছে। এখনও প্রচণ্ড তাপমাত্রা অস্ট্রেলিয়ায়। বনের পর বন জ্বলছে। তার মাঝে প্রকৃতির সুদৃষ্টির আভাস দেখে আনন্দিত দেশটির মানুষ। বৃষ্টির এই ধারা যেন বেড়ে যায় সেটাই প্রার্থনা সবার।

আপনার মতামত জানান