দেশের প্রতিটি জেলায় বার্ন ইউনিট কেন্দ্র করার পরিকল্পনা রয়েছে-স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত


আঞ্চলিক প্রতিনিধি, সোনারগাঁ :
সারাদেশে প্রান্তিক পর্যায়ে মানুষের দোড়গোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দিতে ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্য নিয়ে কাজ করার কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী লোকনাথ ব্রহ্মচারী আশ্রম পরিদর্শন ও প্রার্থনা শেষে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, জেলা এবং গ্রাম পর্যায়ে হাসপাতাল ও স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলোকে উন্নত করে তোলা হবে যেসব হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের অনুমোদন নেই সেগুলো পর্যায়ক্রমে বন্ধ করা হবে। স্বাস্থ্য খাতে যেকোনো ধরনের অনিয়ম হলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারা জীবন অন্যায় দুর্নীতির বিরুদ্ধে ছিলাম, এখনো আছি। চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যু তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। স্বাস্থখাতে কোনো অনিয়ম দুর্নীতি অবহেলা সহ্য করা হবে না। তবে রোগীদেরও মাথায় রাখতে হবে কোনো মৃত্যু হলেই হাসপাতাল ভাঙচুর করাও কাম্য নয়। কি কারণে রোগীর মৃত্যু হলো সেটিও খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, নারায়ণগঞ্জে একটি শিল্প ঘন এলাকা, এখানে প্রায়ই দুর্ঘটনা ঘটে। আগুনে পোড়া এখানকার অনেক রোগী ঢাকায় যায়। তাই নারায়ণগঞ্জের কোনো একটি হাসপাতালে বার্ন ইউনিট খোলা যায় কিনা সেটি নিয়ে চিন্তা ভাবনা চলছে। এছাড়া প্রতিটি জেলায় বার্ন ইউনিট কেন্দ্র করার পরিকল্পনা সরকারের রয়েছে।

বাংলাদেশ বা বিশ্ব থেকে এখনো করোনা শেষ হয়নি জানিয়ে তিনি বলেন, যারা অসুস্থ বা বৃদ্ধ জনসভা বা ভিড় এড়িয়ে চলবেন। নিয়মিত মাস্ক ব্যবহার করবেন।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, জেলা সিভিল সার্জন ডা. এ এফ এম মুশিউর রহমান, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামশুল ইসলাম ভূইয়া, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপন দেবনাথ, ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতরা।

আপনার মতামত জানান