ডেইলি সোনারগাঁ পোর্টালের সম্পাদক সহ ৭ বন্ধু ২২০ পরিবারের পাশে

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় করোনাভাইরাসের কারণে ঘরবন্দি শ্রমজীবী দুইশত বিশ পরিবারে খাদ্য সহায়তা করেছেন ডেইলি সোনারগাঁ ডট কম অনলাইন পোর্টালের ভারপ্রাপ্ত সম্পাদক সহ শিক্ষিত ৭ বন্ধু । তারা পেশায় শিক্ষক ও ব্যবসায়ী। রাতের বেলায় সামাজিক দূরত্ব বজায় রেখে ঘরে ঘরে খাদ্য পৌঁছে দিয়েছেন তারা। গতকাল ১০৭ পরিবারকে দেওয়া হয়েছে সহায়তা। আজ মঙ্গলবার ১১৩ টি পরিবারে খাদ্যপণ্য পৌঁছে দেবেন তারা।

উপজেলার পিরোজপুর ইউনিয়নের কাদিরগঞ্জ, প্রতাননগর, আষাঢ়িয়ার চর, ঝাউচর সহ বিভিন্ন এলাকার ২২০ টি পরিবারের মাঝে এই ত্রাণ তুলে দেওয়া হয়। ফরিদ, লিটন, মাহাবুব, মিটুন, রুবেল, আরিফ ও আল আরেফিন জানান, ৭ বন্ধু নিজেদের অর্থায়নে খাদ্যপণ্য ক্রয় করে নিজেরাই প্যাকেটজাত করে শ্রমিক শ্রেণির মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছেন খাদ্য সামগ্রী। তারা জানান, প্রতি প্যাকেটে পাঁচ কেজি চাল, এক কেজি ডাল, ১ কেজি করে তেল ও কেজি পেঁয়াজ ও একটি সাবান দেওয়া হয়েছে। তারা জানান, করোনার কারনে ঘরবন্দি রিক্সাচালক, ইজিবাইক (টমটম) চালকসহ দিনমজুর শ্রেণির মানুষেরা অর্থাভাবে আছেন। এ অবস্থায় তাদের পরিবার সদস্যরা যাতে অনাহারে না থাকেন সে জন্য আজ মঙ্গলবার নিজেদের অর্থায়ণে ত্রাণ কার্যক্রম চালানো হয়েছে।

ডেইলি সোনারগাঁ ডট কম অনলাইন পোর্টালের ভারপ্রাপ্ত সম্পাদক ও আইডিয়াল স্কুল এন্ড কলেজ, সোনারগাঁ’র শিক্ষক আল আরেফিন জানান, দেশের এই ক্রান্তিকালে মানুষের জন্য কিছু করতে পারছি এটা ভেবে আমরা সবাই আনন্দিত। আমাদের প্রত্যাশা দেশের প্রত্যেকটি স্বাবলম্বী মানুষ যদি অন্তত একটি অসহায় পরিবারের পাশে দাঁড়ায় তাহলে কেউ অনাহারে থাকবে না।

আপনার মতামত জানান