ডিসি হয়ে মানুষের ক্ষতি করবে এমন স্বপ্ন দেখো না-জসীম উদ্দিন

প্রকাশিত
Featured Video Play Icon

 

ডেইলি সোনারগাঁ >>
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ‘সোনারগাঁ ফাউন্ডেশন’ আয়োজিত জুনিয়র বৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকালে উপজেলা অডিটরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার এর সভাপতিত্বে ঢাকা বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ নুরুন্নবী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু এ দেশ স্বাধীন করেছেন, জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী এ দেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠিত করে ব্যাপক উন্নয়ন করছেন।

প্রধান আলোচকের বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসীম উদ্দিন বলেন, এমন স্বপ্ন দেখ না যে আমার মত ডিসি হয়ে মানুষের ক্ষতি করবে। বড় অফিসার হয়ে শুধু ঘুষ খাবে। গ্রামের মুরব্বীরা এসে আমার দরজায় দাঁড়িয়ে থাকবে আমি ঢুকতে দেব না। ভুমি দস্যুরা ভুমি দখল করে ফেলবে আমি কিছু বলতে পারব না। এ ধরনের স্বপ্ন দেখার কোন দরকার নেই। তিনি শিক্ষকদের উদ্যেশে বলেন, তাদের এমন শিক্ষা দিন, তারা যেন বঙ্গবন্ধুর লাল সবুজের পতাকাকে সম্মান করতে পারে। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হুসেইন, সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রধান, একাডেমিক সুপারভাইজার কাজল চন্দ্র পাল সোনারগাঁ আত্মপ্রকাশের সাধারণ সম্পাদক মাছুম চৌধুরী সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

কলিমুল্লাহ্ বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক সাইফুর রহমান আহসানীর সঞ্চালনায় ফাউন্ডেশনের সভাপতি আক্তার হোসেন এর উদ্যোগে সোনারগাঁ ফাউন্ডেশন ২০১৭ সালে ১৫টি বিদ্যালয়ে বৃত্তির আয়োজন করলে মোট ২৬৮জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ৩৪ জন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর মধ্যে প্রথম স্থান অধিকার করেছে সিনহা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী মনিরা আক্তার।

২০১৮ সালে ২৬টি বিদ্যালয়ে বৃত্তি পরিক্ষার আয়োজন করলে ২৮৪জন পরীক্ষর্থী অংশগ্রহন করে। তার মধ্য থেকে ৫০ জন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর মধ্যে প্রথম স্থান অধিকার করে মোগরাপাড়া এইচ.জি.জি.এস স্মৃতি বিদ্যায়তনের ছাত্রী অনিকা আলমগীর। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে আনুষ্ঠানিকভাবে সনদ বিতরণ ও পুরস্কার প্রদান করা হয়।

আপনার মতামত জানান