টয়লেট নয় পাকা স্নানঘাট হবে-ইউএনও সাইদুল ইসলাম

প্রকাশিত



নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভার ৯নং ওয়ার্ডে সাহাপুর গ্রামে স্নানঘাটের পাশে পাবলিক টয়লেট নির্মাণে এলাকাবাসী ক্ষোভ ও মানববন্ধন করে।মানববন্ধনের পর ঘটনাস্থলে গিয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম গ্রামবাসীর উদ্যেশে বলেন, পাবালিক টয়লেট নয় আপনাদের চাহিদা অনুযায়ী এখানে পাকা স্নানঘাট নির্মাণ হবে।

জানা যায়, ২ জুন দুপুরে সোনারগাঁ পৌরসভার পক্ষ থেকে সাহাপুর ব্রীজ সংলগ্ন একটি পাবলিক টয়লেট নির্মাণ করার উদ্যোগ নেয়া হয়। এলাকা বাসীর অভিযোগ উক্তস্থানে পাবলিক টয়লেট নির্মান করা হলে অত্র এলাকার মানুষ স্বাস্থ্য ঝুঁকিতে পড়বে। তারা বলেন, এখানে তাদের স্নান করার জন্য একটি ঘাট ছিল তা ভাটিবন্দর ব্রীজ নির্মাণ করার সময় সাময়িক সময়ের জন্য ভেঙ্গে ফেলা হয় এবং ব্রীজের কাজ শেষ হলে নতুন করে একটি স্নানঘাট নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল কিন্তু তা না করে সেখানে পাবলিক টয়লেট নির্মাণ করা এলাকাবাসী মনে করে পাবলিক টয়লেটের চেয়ে তাদের বেশি প্রয়োজন ঘাট নির্মাণ করা।

এ ব্যাপারে সাহাপুর গ্রামের মানুষ মানববন্ধন করে পৌর মেয়র ও উপজেলা নিবার্হী কর্মকর্তার বরাবর স্মারক লিপির মাধ্যমে টয়লেটটি অন্যত্র স্থানান্তরের অনুরোধ জানান। মানবন্ধনের পর ইউএনও সাইদুল ইসলাম তাৎক্ষণিক সরেজমিনে গিয়ে জনগণের ভোগান্তির কথা বিবেচনা করে ও জনগণের মতামতকে প্রধান্য দিয়ে পাবলিক টয়লেট অন্যত্র সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত দেয়।

স্থানীয়রা জানান, গ্রামের শতশত হিন্দু মুসলমান মা বোন এ ঘাটে গোসলসহ ,নিত্য দিনের বিভিন্ন কাজ ও রান্না করার পানি সংগ্রহের জন্য এ ঘাট ও রাস্তা ব্যবহার করে আসছে। এখানে পাবলিক টয়লেট নির্মিত হলে এলাকার মা-বোনেরা খুব সমস্যার মধ্যে পরে যাবে। জনগণের ভোগান্তির কথা বিবেচনা করে টয়লেটটি অন্যত্র সরিয়ে নেওয়ায় ইউএনও’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম জানান, জনগণের কথা বিবেচনা করে এই টয়লেটটি অন্যত্র সরিয়ে নেওয়ার জন্য ব্যবস্থা করা হচ্ছে। এলাকাবাসীর স্বার্থে এখানে খুব শ্রীঘ্রই একটি পাকা ঘাট নির্মাণ করে দেওয়া হবে।

আপনার মতামত জানান