জামপুর ইউপিতে চেয়ারম্যান পদে থাকবে চমক?

প্রকাশিত



জামপুর ইউনিয়ন ইতোমধ্যে সোনারগাঁবাসীর আগ্রহের কেন্দ্র বিন্দু হয়ে হয়েছেন। ঘটন অঘটন আর নৌকা ও লাঙ্গলের সমর্থকদের মুখোমুখি সংঘর্ষে আতঙ্কের ইউনিয়নে স্থান করে নিয়েছে। প্রশাসন নজিরবিহীন সুষ্ঠু নির্বাচনের প্রস্তুতিতে জামপুরকে গুরুত্ব দিয়েছে বেশি। নির্বাচনকে সুষ্ঠু করতে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা রেখেছে। সব রকমের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসন কঠোর অবস্থানে।

আওয়ামী লীগের মনোনীত হুমায়ন কবির ভুঁইয়া নৌকা প্রতিকে আর জাতীয় পার্টির মনোনীত আশরাফুল আলম মাকসুদ লাঙ্গল প্রতিক নিয়ে নির্বাচন করছেন। ইতিমধ্যে তাদের প্রার্থী ও সমর্থকদের মাঝে কয়েকবার সংঘর্ষের ঘটনাও ঘটেছে। সংঘর্ষ গোলাগুলিতে গিয়ে ঠেকেছে। ক্ষমতাসীন আওয়ামী লীগের জেলা, উপজেলার হ্যাভিওয়েট নেতারা মাঠে নেমেছেন নৌকার জয় নিশ্চিত করতে অন্যদিকে জাতীয় পার্টির স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকা একাই লড়ছেন লাঙ্গলের বিজয় নিশ্চিত করতে। তবে মাঠে গুঞ্জন আছে লাঙ্গলকে জয়ী করতেই নাকি বর্তমান চেয়ারম্যান হা-মীম সিকদার শিপলুকে মনোনয়ন না দিয়ে হুমায়ন মেম্বারকে মনোনয়ন দেওয়া হয়েছে। তাহলে আওয়ামী লীগের নেতা কর্মীদের দৌড়ঝাঁপ নৌকার পালে কতটা হাওয়া হাওয়া লাগবে সেটা আগামীকাল ভোট গগনার পরই প্রমাণ মিলবে।

সরেজমিন মাঠ জরিপে জানা যায়, জামপুরে দুইজন প্রার্থীর কথা উঠে এলেও নিরব রয়েছেন আরেকজন হেভিওয়েট প্রার্থী। তিনি সাবেক চেয়ারম্যান শাহ মোহাম্মদ হানিফ। যিনি শুরু থেকেই জামপুর ইউনিয়ন জাতীয় পার্টিকে চাঙ্গা রেখেছেন। অভিজাত পরিবারের সন্তান হানিফের আর্থিক অবস্থা বর্তমানে মলিন থাকায় তিনি দলীয় প্রতিক থেকে বঞ্চিত হন। তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে আনরস প্রতিকে নির্বাচন করছেন। তবে জনপ্রিয়তায় বাকি দুজন প্রার্থীর চেয়ে অনেক এগিয়ে আছেন। জামপুর ইউনিয়নের সহিংসতায় সাধারন মানুষ চেয়ারম্যান নির্বাচিত করতে নতুন কৌশল বেছে নিবেন বলে একাধিক সুত্র নিশ্চিত করছে। আর সে ক্ষেত্রে প্রচার প্রচারনায় পিছিয়ে থাকা শাহ মোহাম্মদ হানিফ চমক দেখাতে পারেন। আগামীকাল ভোট রাতেই মধ্যেই জনগণের আশার প্রতিফলন ঘটবে।

এ ব্যাপারে জামপুরের একাধিক ভোটার জানান, আমরা শান্তিপূর্ণভাবে থাকতে চাই। আর সেজন্য পরিক্ষীত শান্তিপ্রিয় নেতাকেই চেয়ারম্যান হিসেবে বেছে নিতে চাই। কোনরকম চাপে আমরা সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত কাউকে নির্বাচিত করতে চাই না। আর মাত্র একদিনের ব্যাপার। যদি সুষ্ঠুভাবে ভোট দিতে পারে তবে জামপুর বাসী চমক দেখাতে প্রস্তুত।

ডেইলি সোনারগাঁ অনলাইনের প্রতিবেদক জামপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের ১০০ জন ভোটারের মধ্যে একটি জরিপ চালিয়েছেন। জড়িপের ফলাফল অনুযায়ী শাহ মোহাম্মদ হানিফ এগিয়ে আছেন। 

আপনার মতামত জানান