চট্টগ্রাম বন্দরে আটক আরো এক কন্টেইনার ভর্তি বিদেশী মদ

প্রকাশিত



খালাস নেওয়া দুই কনটেইনার মদ আটকের একদিন পর এবার চট্টগ্রাম বন্দরের ভেতর থেকে আরো এক কনটেইনার মদ আটক করা হয়েছে। এবার চীন থেকে সুতার ঘোষণা দিয়ে আনা মদের চালানটি গোপন সংবাদের ভিত্তিতে আজ রবিবার আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কাস্টমস এর উপ কমিশনার সাইফুল হক।

আগের চালানটির মতো এ চালানটিও খালাসের দায়িত্ব ছিল একই সিএন্ডএফ এজেন্ট জাফর আহমেদ। গত শনিবার আটক হওয়া চালান দুটি কুমিল্লা ও ঈশ্বরদী ইপিজেডের হলেও এবার আনা হয়েছে উত্তরা ইপিজেডের একটি প্রতিষ্ঠানের নামে।

ডং জিন ইন্ডাস্ট্রিয়াল লিমিটেড নামে আনা চালানটিও আগের দুই চালানের মতো আইপি (ইমপুর্ট পারমিশন) জালিয়াতি করে গার্মেনটস সুতার ঘোষণা দেওয়া হয়েছিল। দুটি ঘটনা একই চক্র জড়িত বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দারা।

এর আগের দুই চালানে ২৯.১৬ কোটি টাকা মূল্যের ৩১ হাজার ৬২৫ লিটার মদ পাওয়া যায়। চট্টগ্রাম বন্দর থেকে খালাস নেওয়ার প্রায় ৮ ঘণ্টা পর তা নারায়ণগঞ্জ থেকে র‌্যাবের সহায়তায় আটক করা হয়।

‌দুই কনটেইনার গণনায় ১৩৩০ কার্টনের ভেতর ৮ ব্র্যান্ডের বিদেশি মদ পাওয়া গেছে। এ চালান দুটিতে আমদানিকারক ২৪ কোটি ৭০ লাখ টাকার রাজস্ব ফাঁকি দেওয়ার চেষ্টা করা হয়েছে। আটককৃত চালানে পাসপোর্ট স্কচ হুইস্কি, ব্যালেন্টাইন্স স্কচ হুইস্কি, মেটিয়াস দ্য অরজিনাল ওয়াইন, সিভাস রিগাল স্কচ হুইস্কি, জনি ওয়াকার রেড লেবেল/ব্ল্যাক লেবেল স্কচ হুইস্কি, টিচারস হাইল্যান্ড স্কচ হুইস্কি, স্মিরনোফ ভটকা ও সিএইচ রুশিও রেড ওয়াইন ব্র্যান্ডের মদ পাওয়া গেছে।

আপনার মতামত জানান