ইঞ্জি. মাসুমের ক্রিকেট নৈপুণ্যে জাগ্রত-৯৪ জয়ী

প্রকাশিত

শীতের আবেশ শেষে বসন্তের পাতাঝরা বাতাসে শুকনো পাতা যেমন মর্মর শব্দে উড়ছে ঠিক তেমনিভাবে সোনারগাঁ শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে ৯৪ ব্যাচের অলরাউন্ডার ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের ব্যাটের ছোয়ায় শনশন করে ক্রিটেলের বল বার বার শনশন করে সীমানা পেরিয়েছে। কখনো সেবুজ ঘাসের বুকে উষ্মতা ছড়িয়ে কখনো রঙিন প্রজাপতির মতো পাখা মেলে। এমন দৃশ্য দেখেছে শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে প্রর্দশিত সোনারগাঁ জি আর ইনষ্টিটউশনের ব্যাচ ভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট-২০২১ এর জাগ্রত ৯৪ ও ২০০৬ ব্যাচের মধ্যকার আজকের খেলায়।

জাগ্রত ৯৪ বনাম ২০০৬ ব্যাচ খেলায় টসে জিতে প্রথমে ২০০৬ ব্যাচ ব্যাটিংয়ে নেমে ১৬ ওভারে ২০১ রানের করেন। জাগ্রত ৯৪ শ্লোগান নিয়ে অধিনায়ক পিরোজপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ব্যাট করতে মাঠে নামেন ব্যাচ ২০০৬ এর বিরুদ্ধে। ২০২ রানের টার্গেট নিয়ে ব্যক্তিগত ৮৭ রান করে অপরাজিত থেকে ১৪ ওভারেই ২০৪ রান করে ৭ উইকেটে জয় লাভ করেন।

এ সময় ধারাভাষ্যে ইঞ্জিনিয়ার মাসুমের অলরাউন্ডার কৃতিত্বের জয়গান ভেসে আসে। থারা বলেন, এক সময়ের সোনারগাঁ ক্রীড়াঙ্গনের এ খেলোয়ার ক্রিকেট ও ফুটবল মাঠ দাবিয়ে রাজনীতির মাঠে তার সাংগঠনিক দক্ষতা ও যোগ্যতায় সকলের মন জয় করে বর্তমানে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি তার তার ও মানবিকতার স্বাক্ষর রেখে চলেছেন প্রতিটি স্তরে। মুজিববর্ষ গোল্ড টুর্নামেন্টে তার দল ইতিমধ্যে জয়ের ধারা অব্যাহত রেখে সেমিফাইনালে পৌছে গেছেন।

তিনি পিরোজপুর ইউনিয়নের জনতার ভালবাসায় সিক্ত মানবিক চেয়ারম্যান হিসেবে বহুবার সম্মানীত হয়েছেন। করোনাকালীন সময়ে মানবতার সেবার নিজেকে উৎসর্গ করে পেয়েছেন করোনার যোদ্ধার স্বীকৃতি।

খেলার দর্শক হাজী আবু হানিফ ও মাসুম বিল্লাহ বলেন, ইঞ্জিনিয়ার মাসুম চেয়ারম্যান শুধু খেলার মাঠে ছক্কা হাকাচ্ছেন তা নয় তিনি রাজনীতি, সমাজসেবা, মানবতার সেবা, করোনা যুদ্ধ ও উন্নয়ণের মাঠে সমানে ছক্কা হাকোচ্ছেন। তার সাংগঠনিক দক্ষতায় সব মাঠেই তিনি তরুণ প্রজন্মের আইডল হিসেবে পরিচিত। 

আপনার মতামত জানান