কাঁচপুরের আতঙ্ক ‘মোমেন’ গ্রেফতার

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ >>
নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় কাঁচপুর ইউনিয়নে মূর্তিমান আতঙ্ক মোমেন বাহিনীর প্রধান মোমেন গ্রেফতার করেছে সোনারগাঁ থানা পুলিশ।এলাকায় তার প্রভাব ও ক্ষমতার কারনে তাকে স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে চিনে।চাঁদাবাজি হত্যা মাদক ব্যবসা ও অপহরণ সহ অসামাজিক কাজের গডফাদার।সে একাধিক হত্যা ও অস্ত্র মামলার চার্জষিটভূক্ত আসামী। সে কাঁচপুর ইউনিয়নের সোনাপুর এলাকার হাজী আমির হোসেনের ছেলে।

এলাকাবাসী জানান, একজন চিহ্নিত সন্ত্রাসী এলাকায় প্রকাশ্যে নানা অপরাধ করলেও পুলিশ তার টিকিটি ছুতে পারছে না বলে সে এলাকায় স্বরাষ্ট্রমন্ত্রী নামে খ্যাত।পুলিশ তাকে খুজে না পেলেও মাঝে মাঝে সে পুলিশের হোন্ডার পিছনে বসে এলাকায় মহড়া দিয়ে আসেন বলেন একাধিক সুত্র নিশ্চিত করেছে। এ দৃশ্য দেখে আতঙ্কিত এলাকাবাসী এখন নিজের ঘরে থাকতে ও নিরাপদ বোধ করে না । জানা যায়, মোমেন মিয়ার রয়েছে একটি সশস্ত্র সন্ত্রাস বাহিনী।

মোমেনের অত্যাচারে অতিষ্ট এলাকাবাসী জানমালের নিরাপত্তা চেয়ে সাধারন ডায়েরি, অভিযোগ ও মামলা করলেও থানা পুলিশ কোন পদক্ষেপ নিচ্ছে না। মোমেনের গ্রেফতার ও শাস্তির দাবীতে এলাকাবাসী কয়েকবার বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন করেন। পরে সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান ঘটনাস্থলে গিয়ে সন্ত্রাসের বিরুদ্ধে দ্রুত আইনি পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিলে এলাকাবাসী শান্ত হয়। তারই পেক্ষিতে গতকাল তাকে কাঁচপুর থেকে গ্রেফতার করে থানা পুলিশের উপপরিদর্শক রোস্তম আলী।

গ্রেফতারের পর থেকেই তার ঘনিষ্টজন ও আত্মীয় স্বজন মোমেনকে ছাড়িয়ে নিতে বিভিন্নভাবে তদবীর করছেন বলে একটি সুত্র নিশ্চিত করেছে।

মোমেন মিয়া জামাত বিএনপির সময় তারেক জিয়ার ঘনিষ্টজন হিসেবে এলাকায় সন্ত্রাস ও চাঁদাবাজি এবং অস্ত্র ব্যবসা করে অনেক প্রতিপত্তির মালিক হন। বর্তমান সরকার ক্ষমতার আসার পর ২০০৮ সালে সে সাউথ আফ্রিকা পালিয়ে যায়। পরে কাঁচপুরের স্থানীয় আওয়ামীলীগ নেতাদের ম্যানেজ করে সে দেশে এসে আওয়ামীলীগে যোগদোন করে।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান বলেন, মাদক,সন্ত্রাস ও চাঁদাবাজির বিরুদ্ধে সোনারগাঁ থানা পুলিশ জিরো টলারেন্স ঘোষনা করেছে। সন্ত্রাসী যতোই ক্ষমতাবান হউক না কেন আইনের উর্ধ্বে নয়। মোমেনকে আগামীকাল জেলা হাজতে পাঠানো হবে।

আপনার মতামত জানান