করোনায় মৃত লাশের দাফনে ভরসা ইউএনও সাইদুল

প্রকাশিত

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম শুধু সাধারন মানুষ নয় তিনি এখন করোনায় মৃত লাশের দাফন কাফনে ভরসা হয়ে উঠেছেন। করোনায় মৃত বাবা-মা, স্বামী-স্ত্রী, ভাই-বোন ও পাড়া প্রতিবেশীরাও শেষ বারের মতো প্রিয় জনের মুখখানা দেখতে আসে না। লাশ যখন ঘরে পড়ে থাকে, ঘর থেকে বাহির করা এবং গোসল শেষে দাফন কাফনেও যখন কেউ এগিয়ে আসে না তখন লাশটির দাফনকাজে শেষ ভরসা সোনারগাঁয়ের ইউএনও। তিনি নিজ দায়িত্বে লাশের দাফন কাফনের ব্যবস্থা করেন এবং মৃতের পরিবার ও আশপাশের পরিবারগুলোকে হোম কোয়ারেন্টিনে রেখে খাবার সরবরাহ করেন। সোনারগাঁয়ে যে ছয়জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন তাদের প্রত্যেকের গোসল ও জানাজা শেষে লাশ দাফনকাফন করেছেন ইউএনও সাইদুল ইসলামের ও তার স্বেচ্ছাসেবীরা।

বৃহস্পতিবার বিকেলে সোনারগাঁয়ের সাদিপুর ইউনিয়নের হলদাবাড়ি গ্রামে করোনায় আক্রান্ত হয়ে শামীম (৪৮) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। দাফন কাফনের ব্যবস্থা করেন সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম।

জানা যায়, করোনাকালে ইউএনও সাইদুল ইসলামের মানবিকগুনাবলী, আন্তরিকতা ও মানবসেবায় মুগ্ধ হয়ে সোনারগাঁবাসী তাকে মানবিক ইউএনও হিসেবে ভূষিত করেছে। তিনি করোনা যুদ্ধে একজন সম্মুখ যোদ্ধা হিসেবে অল্পদিনেই সকলের মন জয় করে নিয়েছেন।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম বলেন, মৃত্যু সংবাদ পাওয়ার পর স্বেচ্ছাসেবকদের নিয়ে শামীমের বাড়িতে গিয়ে নিজ হাতে ওই ব্যক্তির লাশ দাফন করেছি। আমি মনে প্রানে বিশ্বাস করি মানব সেবাই পরম ধর্ম। জীবনের শেষদিন পর্যন্ত মানুষের সেবা করে আমি আত্মতুষ্টি লাভ করতে চাই

আপনার মতামত জানান