এলডিডিপি এর উদ্যোগে বন্যাদুর্গত অঞ্চল গো-খাদ্যের ত্রাণ বিতরন

প্রকাশিত

তাহিরপুর, জামালগঞ্জ (সুনামগঞ্জ) এর , আত্মার আত্বীয় গণমানুষের নেত্রী এ্যাডভোকেট শামিমা শাহরিয়ার এমপি মহোদয়ের সার্বিক নির্দেশনায় প্রাণিসম্পদ সম্প্রসারণ, কর্মকর্তা কপল্যাণ পরিষদ (এলডিডিপি) এর উদ্যোগে বন্যাদুর্গত অঞ্চলের প্রাণীর জন্য পাঁচ লক্ষ টাকার সমমূল্যের মেডিসিন ও ২.৫ টন গো-খাদ্যের ত্রাণ বিতরন করা হয়।

উক্ত ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পরিষদের সভাপতি ডা. মোঃ আছাবুর রহমান, সাধারণ সম্পাদক ডা. এ. এম. এম. গোলাম মর্তুজা, উপদেষ্টা ডা. জামিল আহমেদ, সিলেট বিভাগের সাধারণ সম্পাদক ডা. রাসেল মাহমুদ, অত্র উপজেলার কৃষকলীগের সভাপতি সহ অন্যান্য নেতা কর্মী বৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, হুমায়ুন কবির (এলএফএ) ও এল.এস.পি বৃন্দ।

অত্র অঞ্চলে বন্যায় গৃহহীন হয়ে পড়েছে লক্ষ লক্ষ মানুষ। পানিবন্দী অবস্থায় অসহায় জীবনযাপন করছে মানুষ ও গবাদি প্রাণী।বন্যার জলে ভেসে যাচ্ছে গবাদি প্রাণী ও হাঁস-মুরগি।বন্যার পানি ঢোকায় গরু-ছাগল এবং হাঁস মুরগির খামার ক্ষতিগ্রস্ত হয়েছে। নষ্ট হয়েছে চারণ ভূমির ঘাস, আবাদকৃত ঘাসের ক্ষেত এবং খড়ের গাদা।খাদ্যের ও মেডিসিনের অভাবে মারা যাচ্ছে অনেক প্রাণী।এই কঠিন মুহূর্তে খামারিরা গো-খাদ্য ও মেডিসিন পেয়ে অনেক আনন্দিত।তারা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা কল্যাণ পরিষদের (এলডিডিপি) সাফল্য কামনা করেছেন।

ত্রাণ বিতরণ হয়েছে ভারতের মেঘালয় রাজ্যের সীমানা ঘেঁষে বাংলাদেশের তাহেরপুর উপজেলার সীমান্তবর্তী গ্রামগুলোসহ সুনামগঞ্জের শনির হাওর,ডেকার হাওর, টাঙ্গুয়ার হাওর এবং সিলেটের ফেঞ্চুগঞ্জ ও দক্ষিণ সুরমাতে।

আপনার মতামত জানান