একটি কুচক্রী মহল ভার্স্কয়ের অপব্যাখ্যা দিচ্ছে: মাওলানা ইসমাইল

প্রকাশিত



বাংলাদেশ ইউনাইটেড ইসলামি পার্টির চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইন বলেছেন, একটি কুচক্রী মহল ভার্স্কয়ের অপব্যাখ্যা দিচ্ছে। তারা দেশের শান্তি-শৃঙ্খলা নিরাপত্তা বিনষ্ট করার চেষ্টা করছে।

‘ভাস্কযের অপব্যাখ্যা ও বর্তমান প্রেক্ষাপট’ নিয়ে আজ শনিবার বাংলাদেশ ইউনাইটেড ইসলামি পার্টির এক মানববন্ধন ও সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এই মানববন্ধন ও আলোচনা সভায় আরো বক্তৃতা করেন সংগঠনের মহাসচিব আল্লামা হযরত মাওলানা মুফতি শাহাদাত হোসাইন, পীরে কামেল আলহাজ্ব হযরত মাওলানা আজিজুর রহমান বুলবুলী (পীর সাহেব যশোর), মাওলানা শাহ মো. ওমর ফারুক, কাজী মাওলানা আব্দুল কাইয়ুম, প্রফেসর বশির আহম্মেদ, আলহাজ্ব মো. শাহীন খান, মাওলানা তাহেরুল ইসলাম, মাওলানা আব্দুল মান্নান, মাওলানা মনিরুজ্জামান, হাফেজ মাওলানা আব্দুল আজিজ প্রমুখ।

বাংলাদেশ ইউনাইটেড ইসলামি পার্টির চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইন আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধুর পূর্ব পুরুষরা ইরাক থেকে ইসলাম প্রচারের জন্য এদেশে এসেছিলেন। সেই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুও ইসলামের জন্য অনেক কাজ করে গেছেন। তার হাত দিয়েই প্রতিষ্ঠিত হয়েছে ‘ইসলামিক ফাউন্ডেশন’।

মাওলানা মো. ইসমাইল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে ইসলাম ও আলেম সমাজের জন্য যা কিছু করেছেন, অন্য কোনো সরকার তা করেন নাই। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশে দেশের প্রতিটি জেলা- উপজেলায় মডেল মসজিদ নির্মাণ হচ্ছে। দেশে প্রায় এক লাখ মসজিদ ভিত্তিক মকতব প্রতিষ্ঠিত হয়েছে। যেখানে প্রত্যেক আলেম সরকারি ভাতা পাচ্ছেন সাড়ে চার হাজার টাকারও বেশী করে।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের দীর্ঘ সময়ের দাবি ‘কওমি মাদরাসার স্বীকৃতি’ দিয়ে তা পূরণ করেছেন। বঙ্গবন্ধু কন্যা ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন।

মাওলান ইসমাইল আরো বলেন, বাংলাদেশ একটা গণতান্ত্রিক দেশ। এ দেশ সংবিধান অনুযায়ী চলে। আলেমদের অবশ্যই দেশ ও দেশের মানুষের কল্যানের কথা চিন্তা করতে হবে। বেশ কিছুদিন ধরেই বাংলাদেশে ভাস্কর্য বিষয়টি নিয়ে একটি মহল অপব্যাখ্যা ও উত্তেজনার সৃষ্টি করেছে।

তিনি বলেন, বাংলাদেশে ভাস্কর্য নির্মাণ কোনো নতুন বিষয় নয়। বাংলাদেশ ঈশাখাঁর আমলের ভাস্কর্য রয়েছে। সারাদেশ মুক্তিযুদ্ধের বিভিন্ন ভাস্কর্য রয়েছে। মাওলানা আব্দুল হামিদ খাঁন ভাসানীসহ আরো বিভিন্ন ভাস্কর্য আছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের অবিসংবাদিত নেতা, জাতির পিতা। তাই জাতির পিতার ভাস্কযের চেয়ে গুরুত্বপূর্ণ অন কোনো ভাস্কর্য হতে পারে না।

ভাস্কর্য নিয়ে অপব্যাখ্যাকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, কারো ইন্দনে অপব্যাখ্যা ও হুংকার দিবেন না। সরকারের প্রতি আস্থাশীল থাকুন। বর্তমান সরকার ও জনগণ একে অপরের আয়না স্বরূপ বলে উল্লেখ করেন বাংলাদেশ ইউনাইটেড ইসলামি পার্টির চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইন।

আপনার মতামত জানান