উদ্ববগঞ্জ-ষোল্লপাড়া-পানাম সড়কে খানাখন্দ

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ :
সোনারগাঁ পৌরসভার ৫ ও ৯ নং ওয়ার্ড এলাকাধীন উদ্ববগঞ্জ-ষোল্লপাড়া-পানাম সড়কে খানাখন্দ সৃষ্টি হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়কটি সংস্কার না করায় ১০ গ্রামের মানুষ চরম ভোগান্তিতে আছে। স্থানীয় বাসিন্দারা জরুরীভিত্তিতে সড়কটি মেরামত করার জোর দাবি জানান।
স্থানীয় সুত্র জানায়, নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার ৫ ও ৯ নং ওয়ার্ডের ভট্টপুর, বানীনাথপুর, ষোল্লপাড়া, লাহাপাড়া ও পানামবাজার সড়ক প্রায় ৩ কিলোমিটার দীর্ঘ। ২০০১-০২ সালে সড়কটি পাকা করা হয়। এরপর আরেকবার নামমাত্র সংস্কারকাজ করা হলেও বেশিদিন টেকসই হয়নি। বর্তমানে সড়কটির পাকা অংশ উঠে গিয়ে ভেতরের ইট-সুড়কি বের হয়ে এসেছে। পুরো সড়কটি এখন ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ফলে স্থানীয় বাসিন্দাদের বভিন্ন যানবাহনে চলাচল করতে নানা বিড়ম্বনায় পড়তে হচ্ছে।
স্থানীয় ষোল্লপাড়া গ্রামের মুজিবর জানান, ভোটের সময়হলে জনপ্রতিনিধিরা এই রাস্তা মেরামতের প্রতিশ্রুতি দিয়ে ভোট আদায় করে। পওে আর প্রতিশ্রুতির কথা মনে থাকে না। ২০১১ সালে সাদেকুর রহমান রাস্তা সংস্কারের ওয়াদা দিলেও ৮/৯ বছরেও রাস্তা সংস্কার করেননি। বর্তমানে তিনি দ্বিতীয় মেয়াদের মেয়র ।
ঔষুধ ব্যবসায়ী আশরাফুল জানান, ১০ গ্রামের চলাচলের একমাত্র রাস্তা এটি। একটু বৃষ্টি হলেই পানি জমে রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়ে।
স্থানীয় বানীনাথপুর গ্রামের সুকুমার জানান, এ রাস্তার পাশেই হিন্দুদের দুটি ঐতিহাসিক পূজা মন্ডপ। পূজা চলাকালীন এমপি. মেয়র ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা রাস্তা সংস্কারের কথা বলেন এবং পূজা শেষ হলে সে কথা ভুলে যান।
ষোল্লপাড়া চিরতাল মুসতাকিম মাদ্রাসার শিক্ষক বলেন, এ রাস্তাটি সংস্কার হলে হাজার হাজার মানুষ ভোগান্তি থেকে মুক্তি পাবে। রাস্তাটি সংস্কার করার জন্য মৌখিকভাবে বারবার পৌরসভার নির্বাচিত প্রতিনিধিদের বলা হলেও কাজ হয়নি।
সোনারগাঁও পৌরসভার প্রকৌশলী তানভীর আহমেদ জানান, স্থানীয় লোকজন কয়েকটি স্থানে রাস্তার জন্য মাত্র ৪[৫ ফুট জায়গা রেখে দুই পাশে পাকা স্থাপনা তৈরি করেছে। রাস্তার জন্য যতটুকু জায়গা প্রয়োজন তা দিচ্ছে না। তাই উদ্যোগ নিলেও স্থানীয়দের অসযোগিতার কারনে সংস্কার কাজ করতে পারছি না।

আপনার মতামত জানান