ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আমিরাত নেতাদের বাণী

প্রকাশিত

হজরত মুহাম্মদ (সা.)-এর জন্মবার্ষিকী উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের নেতারা শুভেচ্ছা বার্তা শেয়ার করেছেন।


এক টুইট বার্তায় সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান বলেছেন, আমরা তার মহৎ চরিত্র, তার কালজয়ী মূল্যবোধ এবং সমস্ত মানবতার জন্য তার উদারতা, বন্ধুত্ব এবং সহানুভূতির অনুপ্রেরণামূলক উত্তরাধিকার দ্বারা পরিচালিত হয়েছি।


অন্যদিকে সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক মহামান্য শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমও এ অনুষ্ঠানের গুরুত্ব সম্পর্কে পোস্ট করেছেন- তার জন্মবার্ষিকীতে, যা পৃথিবীর পূর্ব ও পশ্চিমকে আলোকিত করেছে আমরা তার ভালোবাসাকে পুনর্নবীকরণ করি এবং তার জীবনী অনুসরণ করি এবং বিশ্ববাসীর জন্য তিনি যে করুণা এনেছিলেন তা ছড়িয়ে দিই। তিনি সৃষ্টির সবচেয়ে দয়ালু সৃষ্টির কাছে তার সিংহাসনের ওজন এবং তার কথার কালি।


দুবাইয়ের ক্রাউন প্রিন্স এবং দুবাইয়ের নির্বাহী পরিষদের চেয়ারম্যান শেখ হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম বলেছেন, সৃষ্টির সবচেয়ে সম্মানিত, হেদায়েত ও করুণার দূতের জন্মবার্ষিকীতে আমরা ইসলামিক জাতিকে অভিনন্দন জানাই…


মুহাম্মদের বাণী, আল্লাহর প্রার্থনা এবং শান্তি তাঁর ওপর বর্ষিত হোক, সমস্ত মানবতার জন্য মঙ্গল বয়ে আনুক এবং অনুপ্রাণিত করুক।


শেখ মাকতুম বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম, সংযুক্ত আরব আমিরাতের উপ-প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী এবং দুবাইয়ের উপ-শাসক এ উপলক্ষে বলেছেন- আমরা মানবজাতির ভালোর সুগন্ধি জীবনী উদযাপন করি।


দুবাই, আবুধাবি এবং শারজাহ এ উপলক্ষে বিনামূল্যে পাবলিক পার্কিং ঘোষণা করেছে। অধিকাংশ ইসলামী দেশে নবীর জন্মদিন পালন করা হয় ১২ রবিউল আউয়াল তারিখে, যা ইসলামী ক্যালেন্ডারের তৃতীয় মাস। আরব আমিরাতে শনিবার সরকারি-বেসরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

আপনার মতামত জানান