ইউনিয়ন আওয়ামী লীগ থেকে ডা. মুরাদকে অব্যাহতি

প্রকাশিত




জেলা ও উপজেলার পর এবার নিজ ইউনিয়ন আওয়ামী লীগ থেকে ডা. মুরাদ হাসানকে অব্যাহতি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে ইউনিয়ন আওয়ামী লীগের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ডা. মুরাদ হাসান ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য পদে দায়িত্বে ছিলেন বলে নিশ্চিত করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বেলাল হোসেন। তিনি কালের কণ্ঠকে বলেন, মুরাদ হাসানকে দলীয় ভাবমূর্তি বিনষ্ট, অগঠনতান্ত্রিক ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে সম্পৃক্ততার অভিযোগে গঠন্তন্ত্রের ৪৭ (৯) ধারা অনুযায়ী অব্যাহতি দেওয়া হয়েছে। সেই সঙ্গে তার বিরুদ্ধে চূড়ান্ত বহিষ্কার নেওয়ার জন্য বাংলাদেশ আ.লীগের কেন্দ্রীয় কমিটির কাছে উপজেলা আ.লীগের মাধ্যমে সুপারিশ পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে ডা. মুরাদ হাসান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মন্ত্রিপরিষদ থেকে পদত্যাগ করলে মঙ্গলবার বিকেলে জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক পদ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়। পরে তার নির্বাচনী এলাকা সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

মুরাদ হাসান জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার দৌলতপুর গ্রামে ১৯৭৪ সালের ১০ অক্টোবর জন্মগ্রহণ করেন। জামালপুর-৪ সরিষাবাড়ী আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। এ ছাড়া ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনেও একই আসনে নির্বাচিত হয়েছিলেন।

আপনার মতামত জানান