আসামী চালাচ্ছিল গাড়ি, খাদে ফেলে দুই পুলিশ সদস্যকে ‘হত্যা’ করে পালাল

প্রকাশিত



নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ইয়াবাসহ মাদক কারবারির জব্দকৃত একটি ব্যক্তিগত গাড়ি জেলা পুলিশের কার্যালয়ে সংবাদ সংম্মেলন শেষে সোনারগাঁ থানায় ফেরার পথে গাড়িটি কৌশলে খাদে ফেলে পালিয়ে গেছে আসামী। গ্রেপ্তার হওয়া আসামী (চালক) গাড়িটি চালিয়ে আসছিলেন। এতে সোনারগাঁ থানার দুই উপ-পরিদর্শক (এসআই) নিহত হয়েছে। গত সোমবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ফরিদপুরের ভাঙ্গা থানার মুনসুরাবাদ গ্রামের কাজী নুরুল ইসলামের ছেলে কাজী সালেহ আহম্মেদ ও গোপালগঞ্জের চরভাটপাড়া গ্রামের ইউনুস আলীর ছেলে এসএম শরীফুল ইসলাম। তারা সোনারগাঁ থানায় কর্মরত। স্থানীয়রা উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এ দুর্ঘটনায় রফিকুল ইসলাম নামে একজন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আহত হয়েছেন। তাকে ম‚মুর্ষ‚ অবস্থায় ঢাকার রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

জানা যায়, গত সোমবার সকাল ১১ টায় জেলা পুলিশের সহযোগিতায় কক্সবাজারের টেকনাফ থেকে ঢাকার উদ্যেশে ইয়াবার চালান নিয়ে আসা একটি ব্যক্তিগত গাড়ি (ঝালকাঠি-গ ১১-০০০৪) সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তায় আটকের পর তল্লাশী করে ৪২ হাজার ইয়াবাসহ ইয়াবা কারবারি চালক আলমগীর হোসেনকে গ্রেপ্তার এবং গাড়িটি জব্দ করা হয়। আটকের পর নারায়ণগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে একটি প্রেস ব্রিফিং শেষে সোনারগাঁ থানায় কর্মরত উপ-পরিদর্শক (এসআই) কাজী সালেহ আহম্মেদ, শরিফুল ইসলাম ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রফিকুল ইসলাম সেই জব্দকৃত গাড়ি গ্রেপ্তার হওয়া চালক গাড়ি চালিয়ে থানায় ফিরছিলেন। সোনারগাঁ থানা থেকে ৭শ মিটার দূরে দত্তপাড়া এলাকায় একটি পুকুর পাড়ে আসলে তাদের বহনকারী গাড়ি থেকে চালক আলমগীর কৌশলে লাফিয়ে পড়ে গাড়িটি পুকুরে ফেলে পালিয়ে যায়। এ সময় স্থানীয়দের সহযোগিতায় তাদের উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক কাজী সালেহ আহম্মেদ ও শরিফুল ইসলামকে মৃত ঘোষণা করেন।


গ্রেপ্তার হওয়া আসামিকে দিয়ে গাড়ি চালানো হচ্ছিল বলে পুলিশের একাধিক সূত্র নিশ্চিত করেছে।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মোস্তাফিজুর রহমান জানান, সোমবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে এ ঘটনা ঘটে। আসামিকে এখনও ধরা যায়নি।

তিনি আরও জানান, আসামির কাছ থেকে উদ্ধার হওয়া ইয়াবা পানিতে পড়ে যাওয়ায় কিছু গলে গেছে, বাকিগুলো উদ্ধার করা হয়েছে।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) এসএম শফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নারায়ণগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে একটি প্রেস ব্রিফিং শেষে সোনারগাঁ থানায় কর্মরত উপ-পরিদর্শক (এসআই) কাজী সালেহ আহম্মেদ, শরিফুল ইসলাম ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রফিকুল ইসলাম প্রাইভেটকার যোগে থানায় ফিরছিলেন। পথে সোনারগাঁ পৌরসভার দত্তপাড়া এলাকায় তাদের বহনকারী প্রাইভেটকারটি খাদে ফেলে আসামী পালিয়ে যায়। এখনো পর্যন্ত চালক আলমগীরকে (আসামী) গ্রেপ্তার করা যায়নি, তবে তাকে গ্রেপ্তারের জন্য বিশেষ অভিযান চলছে।

আপনার মতামত জানান