আশ্চর্য!! সোনারগাঁয়ে শিক্ষা প্রতিষ্ঠানের ৯০ বছর পূর্তি উদযাপন

প্রকাশিত


২৫ বছরে রজত জয়ন্তী, ৫০ বছরে সূবর্ণজয়ন্তী আর ১০০ তে শতবর্ষপূর্তি অনুষ্ঠানের সাথে সবার পরিচিতি থাকলেও এবার সোনারগাঁয়ে অনুষ্ঠিত হলো ব্যাকরণ ছাড়া ৯০ বছর পূর্তি অনুষ্ঠান। ৯০ বছর শিক্ষা প্রতিষ্ঠানের কোন ধরনের উৎসব উদযাপিত না হলেও ১০ বছর পর শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠানে শতবর্ষপূর্তি উদযাপনে নিজের অনিশ্চিত ভবিষ্যতের অপেক্ষা না করে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলায় ৯০ বছর পূর্তি উপলক্ষে হোসেনপুর এস পি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের পূর্নমিলনী অনুষ্ঠানের আয়োজন করেছেন বর্তমান সভাপতি সিআইপি বজলুর রহমান।

ধানের শীষ প্রতিকে তিনবার নির্বাচিত এমপি ও মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী অধ্যাপক রেজাউল করিমের ছোট ভাই শিল্পপতি বজলুর রহমানের সভাপতিত্বে শনিবার (২০ মার্চ) সকাল ১১টায় হোসেনপুর এস পি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়নগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের সাবেক সাংসদ আবদুল্লাহ আল কায়সার হাসনাত, প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী সেলিমা খাতুন, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিব, মোঃ হালিমুজ্জামান, বাংলাদেশ পুলিশের এআইজি স্পেশাল ব্রাঞ্চ মাহবুব হোসেন, জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, সি আই.ডি ডিবিশনের ডি. আই.জি মোঃ আবুল কালাম আজাদ, বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি এম.এ আউয়াল, উপদেষ্টা কর্ণেল মোঃ জহিরুল হক খাঁন সহ স্থানীয় নেতৃবৃন্দ ও প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ।

যার ৯-এ হয় না তার ৯০-এ হয় না এই প্রবাদ বাক্যটির ভুল প্রমান করে অবশেষে সোনারগাঁয়ে ৯০-এ করে দেখিয়েছেন বলে জানান অনুষ্ঠানে আসা শিক্ষার্থী ও দর্শনার্থী। তারা আরও জানান, আমন্ত্রিত অনেক অতিথিকে অনুষ্ঠানে দেখা যায়নি।

আপনার মতামত জানান