আ’লীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা- গাজী মুজিবুর রহমান

প্রকাশিত

বাংলাদেশ আওয়ামী লীগের গৌরবোজ্জ্বল ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন সোনারগাঁ উপজেলা যুবলীগের সাবেক সভাপতি গাজী মুজিবুর রহমান। এ উপলক্ষে তিনি মিলাদ ও দোয়ার আয়োজন করেন।

গণতান্ত্রিকভাবে জন্ম নেওয়া উপমহাদেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের গৌরবোজ্জ্বল ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ৭২ বছরে পা দিল টানা তৃতীয় মেয়াদে রাষ্ট্রের ক্ষমতায় থাকা দলটি। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্ব দেয় আওয়ামী লীগ। ‘বঙ্গবন্ধু, আওয়ামী লীগ, বাংলাদেশ’—ইতিহাসে এই তিনটি নাম একই সূত্রে গাঁথা।

আওয়ামী লীগ মানেই বাঙালি জাতীয়তাবাদের মূল ধারা। আওয়ামী লীগ মানেই সংগ্রামী মানুষের প্রতিচ্ছবি। উপমহাদেশের রাজনীতিতে গত ছয় দশকেরও বেশি সময় ধরে নিজেদের অপরিহার্যতা প্রমাণ করেছে দলটি। এদেশের প্রতিটি আন্দোলন-সংগ্রামে আওয়ামী লীগের ভূমিকা প্রত্যুজ্জ্বল। ৫২-র ভাষা আন্দোলন, ৬২-র ছাত্র আন্দোলন, ৬৬-র ছয় দফা, ৬৯-এর গণঅভ্যুত্থান, ৭০-এর যুগান্তকারী নির্বাচন আর ১৯৭১ সালের মহান স্বাধীনতা আন্দোলন—সবখানেই সরব উপস্থিতি ছিল আওয়ামী লীগের। আওয়ামী লীগই একমাত্র দল, যাদের বাংলাদেশের ইতিহাসে টানা তিন মেয়াদে সরকার পরিচালনার অভিজ্ঞতা রয়েছে।

গাজী মুজিবুর রহমান বলেন, ১৯৭১ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের পরাধীন নিপীরিত মানুষের জন্য স্বাধীনতার লাল সূর‌্য ছিনিয়ে এনেছেন। অন্যদিকে মানবতার মা বিশ্বরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে ডিজিটাল, ক্ষুধা ও দারিদ্রমুক্ত করে উন্নত রাষ্ট্রের অগ্রযাত্রঅয় আওয়ামী লীগের ৭১ বছর পালন করছেন। মাননীয় প্রধানমন্ত্রীর দক্ষতায় দেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাড়িয়েছে। এ সময় তিনি সোনারগাঁ উপজেলা ও পৌরসভার সকল আওয়ামী লীগ, শ্রমিকলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীদের অভিনন্দন ও শুভেচ্ছা্ জানিয়েছেন।

আপনার মতামত জানান