আর্জেন্টিনা বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়

প্রকাশিত

ছেলের আবদার পূরণ হয়েছে, নিজেদের পাঁচতলা বাড়িকে আর্জেন্টিনার পতাকার আদলে রঙ করা হয়েছে। এবার মেয়েদের আবদার পূরণের পালা। হবে ব্রাজিলের পতাকার আদলে আরেকটি বাড়ির রঙ। কাজ শুরু হবে দু-একদিনের মধ্যেই।

আগামী ২০ নভেম্বর থেকে শুরু হতে যাওয়ার ফিফা বিশ্বকাপ ফুটবল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার এক পরিবারের এমন কাণ্ড আলোচনার জন্ম দিয়েছে। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে আর্জেন্টিনার পতাকার আদলে রঙ করা ওই বাড়ির ছবিটি ছড়িয়ে পড়েছে। অনেকে গিয়ে বাড়িটি দেখেও আসছেন।

আর্জেন্টিনার পতাকার আদলে রঙ করা ওই বাড়িটি ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মধ্যপাড়ার তালতলা এলাকায়। বাড়ির মালিক জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও স্থানীয় ব্রাদার্স ইউনিয়নের সভাপতি অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকন।

ক্রীড়ামোদী হিসেবে পরিচিত অ্যাডভোকেট খোকনের ছেলে রেজাউল আলম রাব্বির ইচ্ছায় আর্জেন্টিনার পতাকার আদলে রঙ করা বাড়িটি ভাড়া দিয়ে রেখেছেন। তিনি মধ্যপাড়ার বসাকপাড়ায় যে বাড়িটিতে বসবাস করেন সেটির রঙ করবেন ব্রাজিলের পতাকার আদলে। মেয়ে নওশীন ও নওরীনের ইচ্ছায় এটা করা হবে।


আর্জেন্টিনার পতাকার রঙে বাড়ি হলেও এর উপরে আঁকা হয়েছে বাংলাদেশের পতাকা। একই ভাবে ব্রাজিলের পতাকার আদলে রঙ করার প্রস্তুতি নেওয়া বাড়িতেও বাংলাদেশের পতাকা সবার উপরে আঁকা হবে।

এ বিষয়ে জানতে চাইলে অ্যাডভোকেট খোকন হাসিমুখে জানান, মেয়েদের সমর্থন করা দলের সঙ্গেই তিনি আছেন। তবে স্ত্রী তার ছেলের মতো আর্জেন্টিনা দলের সমর্থক।

অ্যাডভোকেট খোকন বলেন, ‘আর্জেন্টিনা দলের ভক্ত ছেলের আবদার মেটাতে সে দেশের পতাকার আদলে ভবনের রঙ করা হয়েছে। মেয়েদের চাহিদা অনুযায়ী বসত ভবনটি ব্রাজিলের পতাকার আদলে করা হবে।’


ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে এমন বিষয় তিনি বেশ উপভোগ করছেন বলে জানান তিনি।
ভবনের রঙ সম্পর্কে আর্জেন্টিনা দলের স্থানীয় সমর্থক মো. সোহাগ মিয়া বলেন, ‘আমি সব সময় আর্জেন্টিনা দলের সার্পোট করি। ভবনটির রঙ প্রিয় দলের পতাকা এবং জার্সির রঙ করায় আমার খুব ভালো লাগছে।’

বিশ্বকাপের ট্রফি আর্জেন্টিনার অধিনায়ক মেসির হাতেই শোভা পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন সোহাগ।

ভবনের তত্ত্বাবধায়ক মো. শ্যামল মিয়া জানান, বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে কিছুদিন আগে এর রঙের কাজ শেষ করা হয়েছে। ছেলের আবদার রাখতেই ভবন মালিক এটিকে আর্জেন্টিনার পতাকার আদলে রঙ করিয়েছেন, যা দৃষ্টিনন্দন হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু বলেন, ‘বাংলাদেশে এখনো জনপ্রিয় খেলা ফুটবল। আর ফুটবল বিশ্বকাপকে কেন্দ্র করে আমাদের দেশে আলাদা আবেগ তৈরি হয়। তবে আমি আহ্বান জানাবো, আবেগকে প্রাধান্য দিতে গিয়ে পতাকা টানানোর সময় যেসব বিপদ ঘটে সেসব বিষয়ে যেন সবাই সতর্ক থাকে।’

আপনার মতামত জানান