আজ টঙ্গীর পথে মুসল্লিদের ঢল

প্রকাশিত

আজ ৫৫তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। এ কারণে আজ সকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিরা ভিড় করেছেন টঙ্গীর তুরাগ তীরে। অনেকে এখনো রাস্তায় রয়েছেন। আজ সকাল সাড়ে ১০টা থেকে ১১টার দিকে শুরু হয়ে জোহরের আগেই ইজতেমার এবারের পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

আজ সকাল থেকেই আখেরি মোনাজাতে অংশ নেওয়ার জন্য রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা ভিড় জমিয়েছেন। এতে ইজতেমা ময়দান সংলগ্ন সড়কগুলোতে সকাল থেকেই যানজট দেখা যাচ্ছে।

রবিবার জোহরের আগেই মোনাজাত অনুষ্ঠিত ও শেষ হবে বলে জানিয়েছে বিশ্ব ইজতেমা মুরুব্বিরা।

মুসল্লিদের পদচারণায় মুখর ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক, টঙ্গী ঘোড়াশাল ও কামারপাড়া সড়ক। এছাড়া আশপাশের অন্য সব সড়কেই বাড়তি যানবাহন দেখা যাচ্ছে।

এবার বিশ্ব ইজতেমার প্রথম পর্ব পরিচালনা করেন মাওলানা জোবায়ের অনুসারিরা। দ্বিতীয় পর্ব পরিচালনা করবেন সাদ অনুসারিরা।

শীত ও নানা ভোগান্তি উপেক্ষা করে টঙ্গীর তুরাগ তীরে ইজতেমা ময়দানমুখী মুসল্লিদের স্রোত দেখা যাচ্ছে। যানবাহন না পেয়ে অনেকেই পায়ে হেটে অংশ নিতে তুরাগ তীরে রওনা দিয়েছেন।

বৃহস্পতিবার বাদ মাগরিব ভারতের মাওলানা ইব্রাহিম দেওলা’র আম বয়ানের মধ্যে দিয়ে ইজতেমার প্রথম পর্বের শুরু হয়। শুক্রবার বাদ ফজর আম বয়ান করেন পাকিস্তানের মাওলানা ওবায়দুল্লাহ খুরশিদ। পরে তা বাংলায় বয়ান তরজমা করেন বাংলাদেশি মাওলানা আব্দুল মতিন।

আপনার মতামত জানান