অবৈধ চুনফ্যাক্টরী গুড়িয়ে দিল প্রশাসন

প্রকাশিত

সোনারগাঁ পৌরসভার নোয়াগাঁও গ্রামে অবৈধ ভাবে গড়ে উঠা একটি চুনের কারখানা গুড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন। সোমবার দুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে কারখানাটি গুড়িয়ে দেয়।

এলাকাবাসী জানান, সোনারগাঁ পৌরসভার নোয়াগাঁও গ্রামে মজিবুর নামের এক ব্যক্তি অবৈধ গ্যাস সংযোগ নিয়ে আবাসিক এলাকায় ২ বছর ধরে চুন কারখানা গড়ে তুলে চুন উৎপাদন করছেন।এর পূর্বে তিতাসের ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দিলেও এলাকার কিছু রাজনৈতিক নেতার ছত্রছায়ায় বার বার অবৈধ গ্যাস সংযোগ দিয়ে কারখানার চালিয়ে আসছিল।


এলাকাবাসী অভিযোগ করেন, চুনের ডাস্ট উড়ে আশপাশের বাড়িঘরে উপর গিয়ে আশপাশের মানুষ ও শিশুদের স্বাসকষ্টসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়। এছাড়া চুন ফ্যাক্টরীটির আগুনের তাপে আশপাশে বসবাস করা দুস্কর হয়ে পড়ে। এ নিয়ে এলাকাবাসী দীর্ঘদিন ধরে প্রশাসনের কাছে অভিযোগ করে আসছিল। সেই অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রশাসন সোনারগাঁ থানা পুলিশ, সোনারগাঁ ফায়ার সার্ভিস ও সোনারগাঁ পৌরসভার সহযোগিতায় ভেঙ্গে দেওয়া হয়। উক্ত কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করার কাজ চলমান রয়েছে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম উপজেলা সহকারি কমিশনার (ভুমি) আল মামুন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সোমবার দুপুরে ভেকু মেশিন দিয়ে চুন কারখানাটি গুড়িয়ে দেয় এবং মেইন গেইটে তালা লাগিয়ে দেয়।

 

আপনার মতামত জানান